শীর্ষ আদালত ফেরাল অভিষেকের আর্জি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর্জি ফেরাল সুপ্রিম কোর্ট। বিচারপতিদের বিরুদ্ধে করা এই আবেদন খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত। নতুন করে আর্জি জানাতে হবে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি অমৃতা সিনহার মন্তব্যের বিরোধিতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে এই আবেদনের কোনও গ্রহণযোগ্যতা নেই, তাই তা খারিজ, পর্যবেক্ষণ বেঞ্চের।

তবে এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানান, কোনও আবেদন খারিজ করা হয়নি।য়া বলা হচ্ছে তা পুরো ভুল কথা। বিচারপতি গঙ্গোপাধ্যায় ও অপর এক বিচারপতি মামলার উপর তাঁদের পর্যবেক্ষণ ও কোর্টের বাইরেও রাজনৈতিক উদ্দেশ্যে নানা কথা বলছিলেন। তার বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায় একটি পিটিশন দাখিল করেছিলেন। কিন্তু সেই পিটিশন একটি মডিফিকেশন অ্যাপ্লিকেশন ছিল। কারণ এর উপর একটা মামলা ইতিমধ্যেই হয়েছে। সুপ্রিম কোর্ট বিচারপতি গাঙ্গুলির কাছ থেকে সরিয়ে নিয়েছিল। একটা মামলা আগেই ছিল। এর উপর মডিফিকেশন অ্যাপ্লিকেশন দেওয়া হয়েছিল। কিন্তু রেজিস্ট্রার সাহেব বলেছেন, আগের বারের যে মামলা ছিল সেটা আগেই নিষ্পত্তি হয়ে গিয়েছে। মডিফিকেশন অ্য়াপ্লিকেশন দেবেন না। আপনি ফ্রেস পিটিশন দিন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যিনি আইনজীবী রয়েছেন তিনি ফ্রেস কজ অফ অ্যাকশন দেখিয়ে একটা পিটিশন দেবেন। এটা হাইলি টেকনিক্যাল ম্যাটার। ফলে ওই যে বলা হচ্ছে খারিজ করে দেওয়া হয়েছে এটা ঠিক নয়। এটা পুরো ভুল। দাবি কুণাল ঘোষের।

এখানে বলে রাখা শ্রেয়,   গত ১০ জানুয়ারি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আবেদনে জানিয়েছিলেন বিচারাধীন বিষয় নিয়ে আদালতের বাইরে প্রকাশ্যে মন্তব্য করছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টের কাছে তৃণমূল সাংসদ আর্জি জানান, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করুক সর্বোচ্চ আদালত। পাশাপাশি নিয়োগ সংক্রান্ত মামলা শোনার জন্য প্রধান বিচারপতি একটি বেঞ্চ গঠন করে দিক এবং সেই বেঞ্চই এই মামলা শুনুক, এই আবেদনও জানানো হয়েছিল। সুপ্রিম কোর্টের কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়েরএও আর্জি ছিল, তাঁর সম্পর্কে আদালতে এবং আদালতের বাইরে করা মন্তব্যের দ্বারা ইডি, সিবিআই যেন প্রভাবিত না হয়, এই মর্মে নির্দেশ দেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − nine =