সুদীপের প্রচার পুস্তিকা নিয়ে এবার সরব তৃণমূল মুখপাত্রও

কাজল সিনহা

 

কাউন্সিলর মোনালিসা বন্দ্যোপাধ্যায়ের পর এবার সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রচার পুস্তিকায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ছবি না থাকা নিয়ে মুখ খুলতে দেখা গেল দলের মুখপাত্র ঋজু দত্তকে। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রচার পুস্তিকায় কেন অভিষেকের ছবি নেই, তা নিয়ে এবার সরব তিনি। ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোনালিসা বন্দ্যোপাধ্যায়ের পথেই এবার ফেসবুক পোস্টে ক্ষোভ উগরে দিলেন তৃণমূলের তরুণ মুখপাত্র। প্রচার পুস্তিকায় যেসব বিধায়কের নাম ছাপা হয়েছে, তাদের কাছে ঋজুর প্রশ্ন, এটা কি ইচ্ছাকৃত নাকি ভুলবশত?

ফেসবুকে ঋজু লেখেন, ‘উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের দু’টি প্রচার পুস্তিকা প্রকাশিত হয়েছে। এতগুলো পাতায় এতগুলো ছবি। সেখানে আমাদের দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সেনাপতি অভিষেক বন্দোপাধ্যায়ের একটিও ছবি নেই। এটা ভুল। আশা করি ইচ্ছাকৃত নয়। যে বা যারা এই পুস্তিকাগুলি ছাপানোর দায়িত্বে আছেন, তাঁদের বলব, যত তাড়াতাড়ি সম্ভব, প্লিজ সংশোধন করে নিন।’

সুদীপের প্রচার পুস্তিকা ঘিরে তৃণমূলের অন্দরের নবীন প্রবীণ দ্বন্দ্ব আবারও তুঙ্গে উঠছে। এর আগে এই একই ইস্যু নিয়ে সরব হন মোনালিসা। যিনি কিছুদিন আগে ওয়েলিংটন স্কোয়ারে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী দফতরে ধরনা বসেছিলেন। অভিযোগ তুলেছিলেন, সুদীপের অনুগামীরা তাঁর ওয়ার্ডে ঢুকে তাঁর কাজে বাঁধা দিচ্ছেন। এ নিয়ে হইচই হয়। এরপর পুস্তিকায় অভিষেকের ছবি না থাকা নিয়েও বলেন তিনি। এবার আরও এক তরুণ মুখ সরব হলেন তা নিয়ে। সঙ্গে এটাও ঠিক এই লোকসভা ভোটপর্বে কোথাও যদি শাসকদলের গোষ্ঠীকোন্দলের কাঁটা সবথেকে বেশি ভোগায়, তা কলকাতা উত্তর। প্রার্থী ঘোষণার আগে থেকেই সুদীপ বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে নানা ক্ষোভ বিক্ষোভ দলের অন্দরে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =