অপরাজিতা বিল নিয়ে প্রশ্ন তুললেন কেন্দ্রীয় মন্ত্রী

পশ্চিমবঙ্গ সরকার এনেছে নতুন বিল। ধর্ষকদের কঠোরতম শাস্তি দিতে বিল এনেছে রাজ্য সরকার। নাম অপরাজিতা বিল। মঙ্গলবার বিধানসভায় এই বিল পেশ হয়েছে। রাজ্য বিজেপি এই বিলে সমর্থন জানালেও, কটাক্ষ কেন্দ্রীয় স্তরের বিজেপি নেতার। এই বিল আনার প্রেক্ষিতে মঙ্গলবারই কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ সিং চৌহান প্রশ্ন করেন যে এই বিল আইনে পরিণত হলে কি সন্দেশখালির শেখ শাহজাহানকে ফাঁসিতে ঝোলানো হবে কি না তা নিয়ে।

মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রী পশ্চিমবঙ্গ সরকারের আনা ‘অপরাজিতা ওমেন অ্যান্ড চাইল্ড সংশোধনী বিল’-কে কটাক্ষ করে বলেন যে এটা নজর ঘোরানোর চেষ্টা মাত্র। শিবরাজ সিং চৌহান বলেন, ‘চাপে পড়ে দিদি এই বিল এনেছে। আরজি করের ঘটনা থেকে নজর ঘোরানোর জন্যই এই চেষ্টা করা হয়েছে।’ সঙ্গে এ প্রশ্নও তোলেন, আগে এই বিল আনেননি কেন তা নিয়ে। একইসঙ্গে প্রশ্ন ওঠে, আগে কেন সহানুভূতি দেখানো হয়নি নির্যাতিতার প্রতি।

মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘দিদির জবাব দেওয়া উচিত। এই আইনে কি শেখ শাহজাহানের মতো লোকদেরও মৃত্যুদণ্ড দেওয়া হবে? এটা শুধু নজর ঘোরানোর চেষ্টা। এই ধরনের আইন আনার কোনও অর্থই হয় না।’

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসে রেশন দুর্নীতি মামলার তদন্তে ইডি উত্তর ২৪ পরগণার সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানকে জেরা করতে গেলে, তাদের উপরে হামলা করা হয়। ইডির উপরে হামলার সুযোগেই পালিয়ে যায় শাহজাহান। পরবর্তী সময়ে একে একে উঠে আসে শাহজাহানের কীর্তি। তোলাবাজি থেকে জমি দখল, খুন সহ একাধিক অভিযোগ ওঠে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =