চরম বিশৃঙ্খলার আঁচ বাংলাদেশের ব্য়াঙ্কেও

চরম বিশৃঙ্খলার আঁচ এবার বাংলাদেশের ব্য়াঙ্কেও। ব্যাঙ্কে ঢুকে চার ডেপুটি গভর্নরকে জোর করে সাদা কাগজে সই করিয়ে নেওয়া হল বলে সূত্রে খবর। এরপরই তাঁদের ইস্তফা দিতে বাধ্য় করা হয়। সই করার পরই ব্যাঙ্ক ছেড়ে বেরিয়ে যান চার ডেপুটি গভর্নর।

বুধবার সকালে একদল বিক্ষুব্ধ কর্মী বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর, চার ডেপুটি গভর্নর, উপদেষ্টা ও আর্থিক গোয়েন্দা দফতরের প্রধানের পদত্যাগের দাবি করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কেন্দ্রীয় ব্যাঙ্কের মূল ভবনে গভর্নরের ফ্লোরে ঢুকে পড়েন এবং ডেপুটি গভর্নরদের সাদা কাগজে সই করাতে বাধ্য করেন।

জানা গিয়েছে, ঘটনার সময় গভর্নর আব্দুর রউফ তালুকদার কার্যালয়ে ছিলেন না। প্রায় ২০০-রও বেশি কর্মী এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ব্যাঙ্কিং খাতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ব্যাঙ্কের শীর্ষ কর্তাদের ইস্তফার দাবি করেন আন্দোলনকারীরা।

প্রথমে তারা ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমানের ঘরে ঢুকে, পদত্যাগের দাবি করেন। চাপের মুখে পড়ে ডেপুটি গভর্নর সাদা কাগজে পদত্যাগের কথা লিখে সই করেন। এরপর ব্যাঙ্ক থেকে বেরিয়ে যান তিনি।

এরপর একে একে ডেপুটি গভর্নর নুরুন নাহার, মো. খুরশীদ আলম ও মো. হাবিবুর রহমানকেও সাদা কাগজে সই করিয়ে নেওয়া হয়। তাঁরাও জানান যে ইস্তফা দিয়েছেন পদ থেকে।

এদিকে সূত্রে খবর, এই সকল কর্মকর্তাদের চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়েছিল। বিক্ষোভকারীদের দাবি, এদের বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে। বিক্ষোভকারীরা নির্বাহী পরিচালক জাকির হোসেন চৌধুরীকে কেন্দ্রীয় ব্যাঙ্কের ভারপ্রাপ্ত কর্তা হিসেবে ঘোষণা করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =