ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

দক্ষিণবঙ্গের জন্য স্বস্তির খবর। শুক্রবার কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই পাঁচ জেলায়, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ পাশাপাশি এও জানানো হয়েছে, আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। ক্রমশ বাড়বে তাপমাত্রা। ফের স্বাভাবিক বা তার উপরে উঠবে পারদ। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ক্রমশ বাড়বে। রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম।

অন্যদিকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। মূলত পরিষ্কার আকাশ; কোথাও আংশিক মেঘলা আকাশ।

কলকাতা সম্পর্কে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পরিষ্কার আকাশ। আবহাওয়ার উন্নতি হবে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনা শুক্রবার একটু বেশি থাকবে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে অস্বস্তি বেশি হবে।

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৮ থেকে ৯৬ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 12 =