ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির পরিমাণ কমবে, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে এও জানানো হয়েছে, ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে শনিবার ফের বাড়বে বৃষ্টি। এর পাশাপাশি দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত ‘ওয়াইড স্প্রেইড রেইন’-এর পূর্বাভাস রয়েছে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রায় সব জেলায়। আর্দ্রতাজনিত অস্বস্তিও বেশি থাকবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুক্রবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা শুক্রবার পর্যন্ত। সমুদ্র উত্তাল থাকবে। উত্তর বঙ্গোপসাগরে ৪০ থেকে ৫০, কখনও ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া থাকবে। প্রচণ্ড উত্তাল থাকবে মধ্য বঙ্গোপসাগর।

এদিকে আবার মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা দেওয়া হয়েছে শুক্রবার পর্যন্ত। উত্তর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। অন্যদিকে কলকাতায় বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা থাকবে কলকাতাতে। মূলত মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। জলীয় বাষ্প থাকার কারণে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতাতে। শুক্রবার থেকে কমবে বৃষ্টির সম্ভাবনা।

বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। আর  মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৭ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৬ থেকে ৯৬ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + one =