দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, জানাল আবহাওয়া দফতর

উত্তরবঙ্গে বৃষ্টি কমার সম্ভাবনা আপাতত নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বরং বৃষ্টির ব্যাপকতা বাড়তে পারে বিস্তর। তবে দক্ষিণবঙ্গে সোমবার থেকে হাওয়া বদলের সম্ভাবনার কথা শোনানো হয়েছে। সঙ্গে এও জানানো হয়েছে যে, তাপমাত্রা সামান্য বাড়তে পারে। কমবে বৃষ্টির সম্ভাবনা। এদিকে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। সোমবার সকাল থেকেই শহরের আকাশ রয়েছে পরিষ্কার। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি এও জানানো হয়েছে যে, ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বাতাসে জলীয় বাষ্পের আধিক্য থাকার জন্য অস্বস্তি বাড়তে পারে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টিপাতের সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বাতাসে জলীয় বাষ্পের আধিক্য থাকার জন্য অস্বস্তি বাড়তে পারে।

সোমবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আপাতত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। বুধবার পর্যন্ত এই পরিস্থিতি থাকলেও বৃহস্পতিবার থেকে হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

বুধবার পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার ১১ জুলাই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টিতে বিরাম নেই। সোমবার আলিপুরদুয়ার এবং কোচবিহার, এই দুই জেলাতে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। এছাড়াও দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি-এই তিনটি জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবার উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতে এদিন ভারী বৃষ্টি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − ten =