এই প্রথম গোয়া থেকে কোনও মহিলাকে টিকিট বিজেপির

লোকসভা নির্বাচনে এই প্রথমবার গোয়া থেকে কোনও মহিলাকে টিকিট দিল বিজেপি। ডেম্পো ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর পল্লবী ডেম্পোকে গোয়া আসনে টিকিট দিয়েছে গেরুয়া শিবির। দক্ষিণ গোয়া থেকে বিজেপির টিকিটে লড়বেন এই পল্লবী। রসায়নে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন পল্লবী। এছাড়াও পুনের এমআইটি থেকে বিজনেজ ম্যানেজমেন্ট স্নাতকোত্তর করেছেন তিনি। বর্তমানে তিনি গোয়ার একজন শিল্প উদ্যোগপতি ও শিক্ষাবিদ। ৪৯ বছর বসয়ী উদ্যোগপতী পল্লবী বর্তমানে ডেম্পো ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর হিসেবে মিডিয়া এবং রিয়েল এস্টেট শাখার তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন।

প্রসঙ্গত, দক্ষিণ গোয়া আসনটি বর্তমানে দখলে রয়েছে কংগ্রেস নেতা ফ্রান্সিসকো সারদিনহার। ১৯৬২ সাল থেকে মাত্র দুইবার এই আসনে জিতেছে বিজেপি। ২০টি বিধানসভা এলাকা নিয়ে দক্ষিণ গোয়া নির্বাচনী এলাকা। লোকসভা ভোটে এই কেন্দ্রে কখনও জয়ী হয়েছে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টি, ইউনাইটেড গোয়ান্স পার্টি কখনও আবার ভারতীয় জাতীয় কংগ্রেস। ১৯৯৯ ও ২০১৪ সাল মাত্র দুইবার বিজেপি এই আসনটি জিতেছিল। তবে সেই জয়ের ধারা অব্যাহত থাকেনি।

পল্লবীর স্বামী শ্রীনিবাস ডেম্পো একজন বিখ্যাত শিল্পপতি। গোয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর প্রধানঅর্থাৎ জিসিসিআই-এর প্রধান তিনি। মেয়েদের বৃত্তিমূলক প্রশিক্ষণ দানের জন্য গ্রামীণ বিদ্যালয় দত্তক কর্মসূচির অধীনে কয়েকটি সরকারি উচ্চ বিদ্যালয় চালানো দায়িত্ব নিয়েছে ডেম্পো পরিবার। ইন্দো-জার্মান এডুকেশনাল অ্যান্ড কালচারাল সোসাইটির প্রেসিডেন্ট পদেও রয়েছেন পল্লবাী। জার্মানি এবং গোয়ার মধ্যে সাংস্কৃতিক সমৃদ্ধিতে অবদান রাখে এই সংস্থা। অন্যান্য বিভিন্ন সংস্থার সদস্য হওয়ার পাশাপাশি, পল্লবী ডেম্পো গোয়া ক্যান্সার সোসাইটির ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য। এছাড়াও অল ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের উইমেনস কাউন্সিল এবং এআইএমএ-এর অ্যাস্পায়ার-এর কোর কমিটিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =