আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামতে চলেছেন হাজার-হাজার নারী

এ রাজ্য তথা পুরো দেশ দেখতে চলেছে নারী আন্দোলন। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে স্বাধীনতার মধ্যরাতে পথে নামবেন হাজার-হাজার নারী। রাস্তা দখল করবেন তাঁরা। নিজেদের স্বাধীনতার জন্য। সূত্রে খবর, ১৪ অগাস্ট রাত্রি ১১.৫৫ মিনিটে যাদবপুর, অ্যাকাডেমি ও কলেজস্ট্রিটে একই সঙ্গে জমায়েত করবেন মহিলারা। তবে শুধু শহর কলকাতা নয়, একই সঙ্গে মহিলারা জমায়েত করবেন ডানলপ মোড়, উত্তরপাড়া কলেজ মোড়, উত্তরপাড়া সখের বাজার ও মধ্যমগ্রাম চৌমাথা মোড়। বেহালা সখের বাজার,নীলদর্পণ,বনগাঁ, রায়গঞ্জ,ঘড়িমোড়েও।

সম্প্রতি, আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসককে যৌন নিগ্রহের পর খুনের অভিযোগ ওঠে। নৃশংস এই ঘটনার প্রতিবাদে উত্তাল বাংলা। পথে নেমেছেন পড়ুয়া থেকে শুরু করে আইনজীবী মহল, বুদ্ধিজীবীরা। কলকাতা শহরের বুকে হাসপাতালের ভিতরে কীভাবে নারী নিগ্রহ হতে পারে সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে। কেউ ভাবতেই পারছেন না এমন ঘটনার কথা। ইতিমধ্যে এক সিভিক ভলান্টিয়ার গ্রেফতার হয়েছে। তবে, সে একাই নাকি এর সঙ্গে আরও কেউ কেউ যুক্ত আছে তার তদন্ত চলচ্ছে।

তবে ‘তিলোত্তমার’ মৃত্যু প্রশ্ন তুলে দিয়েছে নারী নিরাপত্তা নিয়ে। তাই এবার রাতের পথ দখল করতে নামবেন মহিলারা। ছিনিয়ে নেবেন নিজেদের অধিকার। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ছেয়ে গিয়েছে এ হেন পোস্টে। যেখানে প্রতিটি মহিলাকে আহ্বান করা হয়েছে এই আন্দোলনে সামিল হতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 1 =