বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা ৪ জেলায়

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা চার জেলায়। আগামী ১-২ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সতর্কতা বজ্রপাতের, সর্তকতা আলিপুর আবহাওয়া দফতরের। এদিকে আবার আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস  নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে বাংলাদেশে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে ওড়িশা-ঝাড়খণ্ডে যাবে এই নিম্নচাপ। মৌসুমী অক্ষরেখা সক্রিয় দক্ষিনবঙ্গে। এই জোড়া ফলায় দক্ষিণবঙ্গে সব জেলায় সোমবার ভারী বৃষ্টি। এর থেকে বাদ যাবে না কলকাতাও। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির আশঙ্কা। একইসঙ্গে সাত জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। উত্তর বঙ্গোপসাগর উত্তাল থাকবে। সোমবারও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে বাংলা ও ওড়িশায়। এর পাশাপাশি আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা ছয় জেলায়। আগামী দু-এক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর 24 পরগনায় বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সতর্কতা বজ্রপাতের। সর্তকতা আলিপুর আবহাওয়া দফতরের।

এদিকে সোমবারেও কলকাতায় সকাল থেকে মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সতর্কতা। কয়েক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। কাল মঙ্গলবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ। বৃষ্টি না হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.১ ডিগ্রি সেলসিয়াস কম। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩.৯ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৯ থেকে ৯৭ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪২.২ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =