বেঙ্গালুরুতে নতুন ইঞ্জিনিয়ারিং সেন্টার উদ্বোধন করল টিআরএসএল

টিটাগড় রেল সিস্টেম লিমিটেড (টিআরএসএল) বিশিষ্ট ভারতীয় রোলিং স্টক প্রস্তুতকারক, বেঙ্গালুরুতে নতুন প্রকৌশল কেন্দ্রের উদ্বোধন করেছে। যেখানে তার উদ্ভাবন এবং ডিজাইনের যাত্রাকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছে। অত্যাধুনিক সুবিধাটি ট্রেন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সিস্টেম এবং উন্নত প্রপালশন সিস্টেমের জন্য নতুন পণ্য বিকাশের জন্য ব্যবহার করা হবে। যা দেশের রেল পরিবহণে ভবিষ্যতে বিপ্লব ঘটাবে বলে মনে করা হচ্ছে। সুরাট ও আহমেদাবাদ মেট্রো, বন্দে ভারত, আইসিএফ, ইএমইউ, মেমু ইত্যাদির মতো টিআরএসএল-এর বর্তমান এবং আসন্ন রোলিং স্টক এবং প্রপালশন প্রকল্পগুলি কার্যকর করতেও ইঞ্জিনিয়ারিং সেন্টার মুখ্য ভূমিকা পালন করবে। ‘মেক-ইন-ইন্ডিয়া’ এবং ‘আত্মনির্ভর-এর প্রতি কোম্পানির অটল প্রতিশ্রুতি প্রদর্শন করে পথ দেখায় বিকশিত ভারত-এর।

অত্যাধুনিক প্রযুক্তি এবং পরিকাঠামো দিয়ে সজ্জিত, নতুন কেন্দ্রটি টিআরএসএল-এর প্রকৌশলী এবং ডিজাইনারদের মধ্যে সৃজনশীলতা এবং সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে তৈরি করা হয়েছে। কোম্পানিটি এই সুবিধাটিতে বেশ কয়েকটি রোলিং স্টক ডিসিপ্লিনে প্রচুর সংখ্যক অভিজ্ঞ প্রকৌশলী নিয়োগের প্রত্যাশা করছে যেখানে কেন্দ্রটি একটি উদ্ভাবন কেন্দ্র হিসাবে কাজ করবে।

এই প্রসঙ্গে টিটাগড় রেল সিস্টেমস লিমিটেডের ভাইস চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর উমেশ চৌধুরী জানান, ‘আমরা বেঙ্গালুরুতে আমাদের নতুন ইঞ্জিনিয়ারিং সেন্টার উদ্বোধন করতে পেরে অবিশ্বাস্যভাবে গর্বিত। এটি উত্তেজনাপূর্ণ প্রকৌশল প্রতিভার একটি কেন্দ্র যা উচ্চাকাঙ্ক্ষী তরুণ প্রকৌশলীদের জন্য টিটাগড়ের ক্রমবর্ধমান দৃষ্টিভঙ্গিকে সমর্থন করার জন্য একটি নিখুঁত সুযোগ হিসাবে কাজ করবে।’ এর পাশাপাশি এও জানান,’সুবিধাটি দেশে একটি বর্ধিত সংযোগ তৈরিতে অবদান রাখার সাথে সাথে অত্যাধুনিক রেল প্রযুক্তি বাস্তবায়নে আমাদের প্রতিশ্রুতিকে তুলে ধরে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 8 =