টিটাগড় রেল সিস্টেমস লিমিটেডের বেঙ্গালুরু মেট্রোর ইয়েলো লাইনের জন্য ট্রেনসেট উৎপাদন শুরু

টিটাগড় রেল সিস্টেমস লিমিটেড (টিআরএসএল), বিশিষ্ট ভারতীয় রোলিং স্টক প্রস্তুতকারক ব্যাঙ্গালোর মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের (বিএমআরসিএল) ফেজ ২ ইয়েলো লাইন প্রকল্পের জন্য চায়না রেলওয়ে রোলিং স্টক কর্পোরেশন (সিআরআরসি) এর সাথে একটি চুক্তির অংশ হিসাবে ট্রেনসেটগুলির উৎপাদন শুরু করেছে৷. এটি ভারতের শহুরে পরিবহন পরিকাঠামোতে টিটাগড়ের চলমান অবদানের একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে।

বিএমআরসিএল-এর সাথে চুক্তির অধীনে, টিটাগড় ইয়েলো লাইনের জন্য প্রয়োজনীয় ৩৬টি ট্রেনসেটের মধ্যে ৩৪টি উৎপাদন করেছে। চিনে ১২টি কোচ সমন্বিত মাত্র দুটি ট্রেনসেট তৈরি করা হবে। প্রকল্পের নির্দিষ্ট প্রয়োজনীয়তা পূরণের জন্য, টিটাগড় তার সুবিধায় একটি ডেডিকেটেড স্টেইনলেস স্টিল উৎপাদন লাইন স্থাপন করেছে। ১৮ মে, ২০২৪–এ এর উৎপাদন শুরু হয় এবং প্রথম ট্রেনসেটটি গাস্ট ২০২৪-এ ডেলিভারি করা হবে বলে জানানো হয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, ২১-কিমি ইয়েলো লাইন, আরভি রোড থেকে বোমাসান্দ্রা পর্যন্ত বিস্তৃত, একটি গুরুত্বপূর্ণ মেট্রো করিডোর যা বেঙ্গালুরুতে সংযোগ বাড়াতে এবং যানজট দূর করার জন্য ডিজাইন করা হয়েছে। সমাপ্তির পরে, এই লাইনটি শহরের বাসিন্দাদের জন্য শহুরে গতিশীলতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে বলে আশা করা হচ্ছে। এই হাই-প্রোফাইল প্রকল্পে টিটাগড়ের নির্ভরযোগ্য পরিবহণ সমাধানের মাধ্যমে জাতীয় অবকাঠামো প্রকল্পগুলিকে শক্তিশালী করার ক্ষেত্রে জোর দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − thirteen =