ধূপগুড়ির নব নির্বাচিত বিধায়কের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল, সায় রাজ্যের

প্রায় তিন সপ্তাহ হতে চলল ধূপগুড়ির বিধানসভা উপনির্বাচনের ফল প্রকাশ হয়েছে। আর উপনির্বাচনের ফল প্রকাশের পরই জানা যায় পদ্ম দুর্গে ফুটেছে জোড়াফুল। জিতেছেন তৃণমূলের নির্মলচন্দ্র রায়। কিন্তু এরপর নানা গেরোয় বিধায়ক পদ শপথ গ্রহণ এখনও হয়নি। এই নিয়ে গত কয়েকদিন ধরে টানা বিতর্কও কম হয়নি। রাজ্য-রাজভবনের মধ্যে দফায় দফায় চিঠি চালাচালি হয়েছে। অবশেষে সেই জট কাটতে চলেছে, এমনটাই আভাস মিলল বৃহস্পতিবার। রাজভবন থেকে নতুন চিঠি গিয়েছে ধূপগুড়ির জয়ী তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্রের বাড়িতে। নতুন করে দিনক্ষণ জানানো হয়েছে শপথগ্রহণের। তাতে জানানো হয়েছে শনিবার বিধায়ক পদে শপথ নেবেন ধূপগুড়ির মাস্টারমশাই নির্মলচন্দ্র রায়।

বিধায়ক পদে শপথ গ্রহণ কোথায় হবে, রাজভবনে নাকি বিধানসভায় তা নিয়েও যে জটিলতা তৈরি হয়েছিল তাও আপাতত কেটেছে বলেই সূত্রে খবর। রাজভবনের পাঠানো চিঠিতে জানানো হয়েছে, শনিবার তাঁকে রাজভবনে গিয়ে বিধায়ক পদে শপথ নেওয়ার জন্য। অর্থাৎ, রাজ্যপাল বোসই নির্মলবাবুর শপথবাক্য পাঠ করাতে চাইছেন। বৃহস্পতিবারই সেই চিঠি গিয়ে পৌঁছেছে মাস্টারমশাইয়ের বাড়িতে। তবে তখন তিনি বাড়িতে ছিলেন না। নির্মলবাবুর পরিবারের লোকেরা রাজভবনের পাঠানো ওই চিঠি গ্রহণ করেন। পরে নির্মলবাবু সেই চিঠি পড়ে যোগাযোগ করেন পরিষদীয় মন্ত্রী শোভনদেবের সঙ্গে।

এদিকে শাসকদলের তরফ থেকে জানানো হচ্ছে, রাজভবনে শপথবাক্য পাঠ করানোর বিষয়টি মেনে নিয়েছে তৃণমূলের পরিষদীয় দল। বিষয়টি নিয়ে নতুন করে আর জলঘোলা করতে চাইছে না তারা। সেই মতো নির্মলবাবুকে কলকাতার আসার জন্যও বলে দেওয়া হয়েছে বলে খবর। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, শুক্রবারই কলকাতায় চলে আসবেন ধূপগুড়ির বিধানসভা উপনির্বাচনে জয়ী তৃণমূল প্রার্থী।

উল্লেখ্য, নির্মলচন্দ্র রায়ে বিধায়ক পদে শপথ গ্রহণের জন্য এর আগে গত ২৩ সেপ্টেম্বর দিনক্ষণ স্থির করা হয়েছিল। সেই বারও রাজভবনেই তাঁর শপথগ্রহণের ব্যবস্থা করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত ওদিন বিধায়ক পদে শপথ নিতে যাননি ধূপগুড়ির জয়ী প্রার্থী। তাঁর শপথগ্রহণ কোথায় হবে, কে করাবেন, তা নিয়েও রাজ্যের সঙ্গে রাজভবনের সংঘাতের আবহ তৈরি হয়েছিল। রাজভবনে বিধায়ক পদে শপথ গ্রহণে শুরুতে আপত্তি জানিয়েছিল রাজ্য। তবে এবার শেষ পর্যন্ত সেই জটিলতা কাটতে চলেছে। সব ঠিকঠাক থাকলে, শনিবার রাজভবনেই বিধায়ক পদে শপথ নিতে চলেছেন ধূপগুড়ির মাস্টারমশাই নির্মলচন্দ্র রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − seven =