রোগীমৃত্যু ঠেকাতে এবার রাজ্যের তরফে খোলা হল ‘মে আই হেল্প ইউ’ বুথ

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি এখনও অব্যাহত। রাজ্য সরকারের বারবার অনুরোধ করার পরও তাঁরা কাজে ফিরতে নারাজ। রাজ্য সরকারের দাবি, পরিষেবা না পেয়ে রাজ্যে ২৯ জন রোগীর মৃত্যু হয়েছে। ৭ হাজার রোগী অপারেশনের জন্য অপেক্ষা করছেন। এরকম অবস্থায় রোগীদের সহায়তায় রাজ্য সরকার খুলছে ‘মে আই হেল্প ইউ’ বুথ।

রোগীদের বিভিন্ন ধরনের পরিষেবা পেতে অসুবিধা পেয়ে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ওই ‘মে আই হেল্প ইউ’ বুথ খুলছে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। আপাতত কলকাতার ৭টি জায়গায় ওই বুথ খোলা হচ্ছে।

এইসব বুথের কাজ হল বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি করতে ও দ্রুত রোগী ভর্তি নিশ্চিত করা। শুধু তাই নয়, এখানে পাওয়া যাবে অ্যাম্বুল্যান্সও। রোগীদের হয়রানি যাতে কমে তার জন্য হাত বাড়িয়ে দেবে বুথগুলি। ওইসব বুথ খোলা হচ্ছে সাঁতরাগাছি বাসস্ট্যান্ডের কাছে কোনা এক্সপ্রেস ওয়েতে, নিবেদিতা সেতুর টোল প্লাজার কাছে, কামালগাজি মোড়ে ট্যাক্সি স্ট্যান্ডে, তারাতলা মোড়, রাজারহাটে মঙ্গলদীপ আন্ডারপাস, জোকা ট্রাম ডিপো এবং গড়িয়ায়।

এদিকে কর্মবিরতিতে থাকা ডাক্তারদের দাবি কাজের জায়গায় তাদের নিরাপত্তা দিতে হবে। আরজি করের নির্যাতিতার বিচার চাই। এই সব ইস্যুকে মাথায় রেখে রাজ্য সরকার তাঁদের সঙ্গে বসার চেষ্টা করেছে। কিন্তু বৈঠকের লাইভ স্ট্রিমিং ও ভিডিয়োগ্রাফি নিয়ে বৈঠক ভেস্তে গিয়েছে এর আগে। তবে জুনিয়র ডাক্তারদের দাবি, তাঁরা এবার ওই দাবি ছেড়ে দিয়েছেন।

এদিকে, শনিবার বিকেল পাঁচটায় ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে কালীঘাটে বৈঠকে বসছেন জুনিয়র ডাক্তাররা। সেই বৈঠক থেকে কী বের হয় সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + twelve =