আজ তৃণমূল ছাত্র পরিষেদর প্রতিষ্ঠা দিবস, বনধের আবহে গোলমালের আশঙ্কা

বুধবার বনধ ডেকেছে বিজেপি। আর ওই দিনেই রয়েছে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। মূল বক্তা মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও থাকার কথা রয়েছে। সূত্রের খবর, সমাবেশে বক্তব্য রাখবেন ছাত্রীরাই, এমনটাই নির্দেশ তৃণমূল সুপ্রিমোর। এ খবর মিলেছে খোদ তৃণমূলের অন্দর সূত্রে।

আরজি কর ঘটনার প্রতিবাদে মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের পক্ষ থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছিল। সেই অভিযানকে ঘিরে ধুন্ধুমার হয়েছে বিভিন্ন জায়গায়। সাঁতরাগাছি, হেস্টিংস, হাওড়া, শিয়ালদহে তোলপাড় হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জল কামান দাগা হয়েছে ফাটানো হযেছে কাঁদানে গ্যাসের সেল। পুলিশ মার খেয়েছে, অনেকটাই সংযম দেখিয়েছে। বুধবারের সভায় এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এনিয়ে কিছু বলেন কিনা সেটাও দেখার।

এদিকে ছাত্রদের উপরে পুলিশ নির্যাতনের প্রতিবাদে বুধবার বনধ ডেকেছে বিজেপি। ফলে বুধবারেও শহর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় গোলমাল হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। পাশাপাশি বনধ ঘোষণার পরপরই তৃণমূল কংগ্রেসের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে বনধ হচ্ছে না। মানুষ এর বিরোধিতা করবে। মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা অভিষেক বন্দ্যোপাধ্যায় এনিয়ে কিছু বলবেন এমন সম্ভাবনা থেকেই যাচ্ছে। আরজি করের ঘটনা সরকারের বিরুদ্ধেই যাচ্ছে। এনিয়ে একবার ময়দানে নামার পর থেকে নীরবই রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর জি কর ঘটনার সিবিআই তদন্তের আদেশ হওয়ার পরও বিরোধীরা এনিয়ে যেভাবে সরকারকে নিশান করছে তাতে বুধবার মুখ্যমন্ত্রী এনিয়ে নীরবতা ভাঙেন কিনা তার উপরেও সবার নজরে থাকবে। এই প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য জানান, অভিষেক-মমতার বক্তব্য রাখার খবরে উজ্জ্বীবিত গোটা ছাত্র পরিষদ। তৃণমূল সূত্রে খবর, দুপুর সাড়ে বারোটার মধ্যে চলে আসার কথা রয়েছে মমতা-অভিষেক দুজনেরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 5 =