ইডির নজরে এবার টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা

ইডির নজরে এবার টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ইডি সূত্রে খবর, আগামী ৫ই জুন তাঁকে ডেকে পাঠানো হয়েছে সিজিও কমপ্লেক্সে। রেশন দুর্নীতির টাকা অভিনেত্রীর সংস্থায় গিয়েছে, এমনটাই জানা যাচ্ছে ইডির তরফ থেকে। আর  সেই কারণে ইডির তলব। তবে অভিনেত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে, এখনও এরকম কোনও নোটিশ পাননি তিনি। উল্লেখ্য, তবে এই প্রথম নয় এর আগেও ইডি তলব করেছিল অভিনেত্রীকে। সেই সময় রোজভ্যালি সংক্রান্ত একটি মামলায় ডেকে পাঠানো হয় তাঁকে। ২০১৯ সালে এই চিটফান্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠান হয়। তদন্তকারী সংস্থার দাবি, রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে হাজির ছিলেন ঋতুপর্ণা। প্রশ্ন উঠেছিল সেই সময় তাঁর কিছু বিদেশ ভ্রমণের অর্থের উৎস নিয়ে। পাঁচ বছর পর ফের তলব করা হল তাঁকে। তবে এবার রেশন দুর্নীতি মামলায় ডেকে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে আগেই গ্রেফতার হয়েছিলেন রাজ্য়ের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এছাড়াও গোয়েন্দারা গ্রেফতার করেছিলেন চালকল মালিক বাকিবুর রহমানকে। সেই মামলার নিষ্পত্তি এখনও পর্যন্ত হয়নি। তদন্ত চলছে। প্রসঙ্গত, টলিউডের একাধিক অভিনেতা-অভিনেত্রীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি। দেব, নুসরত, বনি সেনগুপ্তরা হাজিরা দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সির কাছে।

এদিকে বর্তমানে কলকাতা বা দেশে নেই ঋতুপর্ণা। রয়েছেন মায়ামিতে। রেশন দুর্নীতি কাণ্ডে তাঁকে সমন পাঠানো নিয়ে তিনি জানান,’ আমি এ বিষয় কিছুই জানি না। সে সম্পর্কে আমার কোনও সম্যক ধারণা নেই। আচমকাই এই খবর পেলাম। আমার কলকাতার বাড়িতেও কোনও চিঠি আসেনি।’

রেশন কেলেঙ্কারি মামলাতেই জেলে প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। হেফাজতে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমান সহ শাসকদলের বেশ কয়েক জন নেতা ও তাঁদের ঘনিষ্ঠরা। রেশন দুর্নীতির তদন্তেই সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহান বাড়িতে গিয়ে গত ৫ জানুয়ারি আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকেরা। এই প্রসঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্তের দাবি, প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে তাঁর দু’একটি অনুষ্ঠানে সাক্ষাৎ হয়েছিল। ইডি-র সমন পাঠানো বা দুর্নীতির প্রসঙ্গ টেনে তাঁকে নিয়ে চর্চা প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘সামনে নতুন ছবি আসছে। তার মাঝে এই খবর। আমার সম্মানহানি হল। একজন অভিনেত্রী, যিনি সারা জীবন পরিশ্রম করে চলেছেন, তাঁর সম্পর্কে হঠাৎ এমন বলে দেওয়া কিন্তু অন্যায়।’ এর পাশাপাশি তিনি এদিন এও জানান, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁর দাবি ইডির সমন এখনও পাননি তিনি। তবে পেলে  তাঁর পরবর্তী সিদ্ধান্ত বা পদক্ষেপ নেবেন আইনজীবীর সঙ্গে পরামর্শ করেই।

অন্যদিকে সদ্য তলবের মুখে পড়তে হয়েছে তৃণমূলের তারকা বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তীকে। প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে তলব করেছিল সিবিআই।একাধিকবার উত্তর ২৪ পরগনার যুব তৃণমূল নেতা দেবরাজকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাজিরাও দিয়েছেন তিনি। মুখোমুখি হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার চোখা চোখা প্রশ্নের। কিন্তু এবার ভোটের কাজে ব্যস্ত তিনি। সেই কারণে হাজিরা দিতে পারবেন না বলে চিঠি পাঠিয়েছেন বলেই সূত্রে খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − two =