ক্লাবে অনুদান না দিয়ে হাসপাতাল সারান, মুখ্যমন্ত্রীকে আর্জি টলিউডের

এক অন্য স্বাধীনতা দিবসের রাত দেখল কলকাতাবাসী। দেশের ৭৮তম স্বাধীনতা দিবস। তবে আর জি কর কাণ্ডের জেরে উৎসব-অনুষ্ঠান, আনন্দ সব ম্লান। বিনিদ্র রজনী কাটিয়েছে কলকাতা। পাশে গোটা দেশ। বাংলার মেয়েদের আন্দোলন ছড়িয়েছে গোটা দেশ তথা আন্তর্জাতিক মঞ্চেও। ১৪ অগাস্ট রাজ্যজুড়ে ‘রাত দখলে’র অভিযানে নেমেছিলেন নারীরা। আর স্বাধীনতা দিবসে দ্বিতীয় দিনের জমায়েতে উপস্থিত পরিচালক, অভিনেতা থেকে সঙ্গীতশিল্পীরা। যেখানে শিল্পীরা অনুষ্ঠানের মঞ্চে নয়, বরং একযোগে ধরা দিলেন প্রতিবাদী মঞ্চে।

বৃহস্পতিবার রাতে প্রতিবাদে উত্তাল আর জি করে পৌঁছে গিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়, সোহিনী সরকার, শোভন গঙ্গোপাধ্যায়, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, লগ্নজিতা, শোলাঙ্কি রায়, অলিভিয়া সরকার-সহ আরও সিনেজগতের অনেকে। মেয়েদের রাত দখলের অভিযানের দিন কেন হাসপাতাল ভাঙচুর হল সেই বিষয়েই প্রতিবাদে মুখর হলেন তাঁরা একযোগে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁদের আর্জি, ‘আর জি কর হাসপাতালের জরুরি বিভাগে যে তাণ্ডব চলেছে, তার জন্য অনেক যন্ত্রপাতি, রোগীদের বেড নষ্ট হয়েছে, এবছর পুজোয় ক্লাবগুলিকে অনুদান না দিয়ে বরং সেই অর্থ হাসপাতাল সারানোর খাতে দিন।’ সঙ্গে তাঁরা এও জানান, ‘আর জি কর হাসপাতাল যেন আবার নতুন করে সেজে ওঠে।’

এদিকে আর জি করে তরুণী ডাক্তারের ধর্ষণ, খুনের অভিযোগে বিরোধী শিবিরের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ এনে শুক্রবার প্রতিবাদী মিছিলের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − eleven =