ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের কারণে হাওড়া ও শিয়ালদহ থেকে বাতিল ট্রেন

ফের ট্রাফিক ও পাওয়ার ব্লকের কারণে হাওডা এবং শিয়ালদা ডিভিশনে বাতিল থাকবে ট্রেন। ঘুরপথেও চলবে বেশকিছু ট্রেন। ইতিমধ্যেই পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে গোটা বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

পূর্ব রেলের তরফ থেকে হাওড়া ডিভিশনের ট্রাফিক ও পাওয়ার ব্লকের কারণে রবিবার ২৫ ফেব্রুয়ারি বাতিল ট্রেনের তালিকায় রয়েছে, বর্ধমান থেকে ৩৬৮১২, ৩৬৮১৪, ৩৬৮১৬, ৩৭৮১২, ব্যান্ডেল থেকে ৩৭২১২, ৩৭২১৪, ৩৭২১৬, ৩৭৮১২, গুড়াপ থেকে ৩৬০৭২, তারকেশ্বর থেকে ৩৭৩১২, হাওড়া থেকে ৩৬৮১১, ৩৬৮১৩, ৩৬৮১৫, ৩৭৮১১, ৩৭২১১, ৩৭২১৩, ৩৭২১৫, ৩৭২১৯, ৩৬০৭১, ৩৭৩০৭, শিয়ালদা থেকে ৩২২১১, ৩২২১৩, ডানকুনি থেকে ৩২২১২, ৩২২১৪। এছাড়াও এই ব্লক চলাকালীন স্পেশাল বা বিলম্বে তলা ট্রেন এবং কোনও নতুন চালু ট্রেন, পার্সেল ট্রেন, টিওডি যদি থাকে, সেগুলি সুবিধা মতো পরিবর্তিত পথে চলবে বা সেগুলির যাত্রাপথ নিয়ন্ত্রণ করা হবে।

শুধু হাওড়াই নয় শিয়ালদহ ডিভিশনেও শনিবার বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। ২৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা থেকে আগামীকাল ২৫ তারিখ ভোর ৪টে পর্যন্ত ট্রাফিক ব্লক চলবে শিয়ালদা ডিভিশনের নৈহাটি-ব্যান্ডেল লাইনে। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানান হয়েছে এর ফলে আজ নৈহাটি – ব্যান্ডেল লাইনে আপ ৩৭৫৫৭ / ডাউন ৩৭৫৫৮ বাতিল থাকবে। এছাড়া ২৫ তারিখ ১৩১০৬ ডাউন বালিয়া – শিয়ালদা এক্সপ্রেস, ১৩১৬০ ডাউন যোগবাণী – কলকাতা এক্সপ্রেস, ১৫০৫০ গোরখপুর – কলকাতা এক্সপ্রেস এবং ১৩১৫৪ ডাউন মালদা টাউন – শিয়ালদা গৌড় এক্সপ্রেস নৈহাটির পরিবর্তে ডানকুনি হয়ে চলবে এবং ডানকুনিতে থাকবে।

এছাড়া এর ফলে কিছু ট্রেনের ছাড়ার সময়েও পরিবর্তন করা হয়েছে। ১৩১৯০ ডাউন বালুরঘাট – শিয়ালদা এক্সপ্রেস ১ ঘণ্টা পরে ছাড়বে। অর্থাৎ বালুরঘাট থেকে সন্ধ্যা ৭টার পরিবর্তে ৮টায় ছাড়বে। ১৩১৬৪ ডাউন সহরসা – শিয়ালদা হাটেবাজারে এক্সপ্রেস সহরসা থেকে দুপুর ২টো ১৫ মিনিটের পরিবর্তে আড়াইটেয় ছাড়বে। ১৩১৪২ ডাউন নিউ আলিপুরদুয়ার – শিয়ালদা তিস্তা তোর্সা এক্সপ্রেস নিউ আলিপুরদুয়ার থেকে দুপুর ১২টা ২০ মিনিটের পরিবর্তে আড়াইটেয় ছাড়বে।

প্রসঙ্গত, এই প্রথম নয়, প্রায়শই শিয়ালদা বা হাওড়া ডিভিশনে পাওয়ার এবং ট্রাফিক ব্লকের কারণে ট্রেন বাতিল ঘোষণা করা হয় রেলের পক্ষ থেকে। যার জেরে বারেবারেই সমস্যার মধ্যে পড়তে নয় নিত্যযাত্রীদের। গন্তব্যে পৌঁছতে হয়রানির শিকার হতে হয় মানুষকে। এবার ফের একবার তেমনই ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =