তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত খেজুরি, আহত ৮ পুলিশকর্মী

তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের খেজুরি। সংঘর্ষে আহত ওসি সহ ৮ জন পুলিশকর্মী। পঞ্চায়েত ভোট ঘিরে ধুন্ধুমার জেলায় জেলায়‌। মনোনয়ন পর্ব, ভোটগ্রহণ, ফল প্রকাশের পর এবার বোর্ড গঠনে চলল গুলি। বৃহস্পতিবার ভরদুপুরে পরপর গুলি আর বোমার আওয়াজে কেঁপে ওঠে খেজুরি। মনোনয়ন পর্ব,ভোটগ্রহণ,ফল প্রকাশের পর এবার বোর্ড গঠনেও চলল গুলি।
স্থানীয় সূত্রে খবর, খেজুরি দু নম্বর ব্লকের নিজ কসবা গ্রাম পঞ্চায়েতের ঘটনা। বৃহস্পতিবার সকাল থেকেই বোর্ড গঠন ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। ওই পঞ্চায়েত এলাকায় বিজেপির হাতে রয়েছে ১৬টি ও তৃণমূলের হাতে রয়েছে ১২টি আসন। বিজেপি বোর্ড গড়ার পর প্রধান নির্বাচিত হন মৌসুমি মণ্ডল নামে বিজেপির এক জয়ী সদস্য। এদিকে বিজেপির তরফ থেকে অভিযোগ করা হয়,বোর্ড গঠনের পর পরই দুষ্কৃতীদের ছোড়া গুলিতে জখম হন মৌসুমির স্বামী শুকদেব মণ্ডল-সহ কয়েক জন বিজেপি কর্মী। তৃণমূলের লোকজন তাঁদের উপর লাঠি, রড এবং আগ্নেয়াস্ত্র নিয়ে চড়াও হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় তালপাটি উপকুল থানার পুলিশ। সংঘর্ষে ওই থানার ওসি-সহ কয়েক জন পুলিশকর্মী জখম হন।
এরই পাশাপাশি খেজুরির বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিক জানান,‘বিজেপি বোর্ড গঠন করতেই তৃণমূলের সশস্ত্র হার্মাদরা ঝাঁপিয়ে পড়ে। তাঁদের হামলায় ইতিমধ্যে একাধিক কর্মী জখম হয়েছেন।’ এই ঘটনায় শান্তনুবাবুর হুঁশিয়ারি,‘যারা এই হামলায় যুক্ত তাদের পুলিশ গ্রেফতার করুক। না হলে এদের কারও বাড়ির আস্ত থাকবে না। এরা কেউ বাড়ি ফিরতে পারবে না।’
তবে বিজেপির অভিযোগ মানতে নারাজ তৃণমূল। খেজুরির তৃণমূল নেতা শ্যামল মিশ্রের পাল্টা দাবি,‘তৃণমূলের ১২ জন জয়ী সদস্য রয়েছে। কিন্তু বোর্ড গঠনের সময় তাঁদের ভিতরে যেতে বাধা দেওয়া হয়েছে। এই ঝামেলার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। বিজেপির কে প্রধান হবে তা নিয়েই নিজেদের মধ্যে বিবাদ চরমে। নব্য এবং পুরনো নেতাদের ঝামেলার জেরেই এই গুলি চালনার ঘটনা ঘটেছে৷ এর সঙ্গে তৃণমূলকে জুড়ে দেওয়ার চেষ্টা হচ্ছে।’
এদিকে রাজ্য পুলিশ সূত্রে খবর, এদিনের তৃণমূল-বিজেপি সংঘর্ষ বাধলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যান পুলিশকর্মীরা। এই দু পক্ষের খণ্ডযুদ্ধের মাঝে পড়ে ৮ পুলিশ  আহত হন।  আক্রান্ত পুলিশকর্মীদের মধ্যে রয়েছে তালপাটি কোস্টাল থানার ওসি বুদ্ধদেব মাল,ভূপতিনগর সি আই সুবীর পাল। তাঁদের বাঁচাতে গেলে আহত হন আরও কয়েকজন পুলিশকর্মী। রাজ্য পুলিশ সূত্রে খবর, আহতদের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এদিকে স্থানীয় সূত্রে এ খবরও মিলছে এদিনের এই ঘটনায় দু’পক্ষের আরও চারজন আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 5 =