ছাত্র সমাবেশের পোস্টার লঞ্চ করল তৃণমূল কংগ্রেস ছাত্র সমাবেশ

ছাত্র সমাবেশের পোস্টার লঞ্চ করল তৃণমূল কংগ্রেস ছাত্র সমাবেশ। এবারের সমাবেশ উপলক্ষে থাকবে বিশেষ গান ও পুস্তিকা। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়ের ছবি দিয়ে এই পোস্টার প্রকাশিত হয়েছে।

২৬ তম প্রতিষ্ঠা দিবসে লক্ষ্য ২০২৬। এই লক্ষ্যেই ছাত্র পরিষদের সমাবেশ সফল করতে প্রস্তুতি নিল তৃণমূল কংগ্রেস। ২১ জুলাইয়ের সমাবেশের মতো এই ছাত্র সমাবেশে টার্গেট লক্ষাধিক সমাগম। আগামী ২৮ অগাস্ট সকাল থেকেই রাজ্যের একাধিক জেলা থেকে সমাবেশে যোগ দিতে আসবেন ছাত্র-ছাত্রীরা। ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়েছে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য বিভিন্ন জেলায় গিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া এবারেও এই সমাবেশ উপলক্ষ্যে একটি গান তৈরি করা হয়েছে যা প্রচার করা হবে। আগামী ১ তারিখ গান্ধি মূর্তির পাদদেশে সমাবেশ উপলক্ষ্যে পোস্টার লঞ্চ করা হবে। তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ সূত্রের তরফে জানানো হয়েছে, রেকর্ড সংখ্যক ছাত্রছাত্রী আসতে চলেছেন মালদহ, মুর্শিদাবাদ জেলা থেকে। প্রতিষ্ঠা দিবসের আগে সকাল ও সন্ধ্যা মিলিয়ে প্রায় ১০ হাজারের বেশি ছাত্র-ছাত্রী পৌঁছে যাবে। মালদহ ও দুই দিনাজপুর থেকেও অন্যবারের তুলনায় বেশি সংখ্যক ছাত্রছাত্রী আসবেন বলে আশাবাদী তারা।

তৃণমূল ছাত্র পরিষদের নেতৃত্ব বলছে জঙ্গলমহল থেকেও আসছে বহু ছাত্রছাত্রী। শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ যে বাংলার নতুন প্রজন্মের উপর কোনও প্রভাব ফেলেনি, দলের পক্ষ থেকে তা বোঝাতে চাইছে তৃণমূল ছাত্র পরিষদ। ২০২৪ সালের লোকসভা ভোটের ফলকে মনে করিয়ে দিয়ে এই প্রস্তুতি প্রচার চলছে। তাৎপর্যপূর্ণ হল, এবারও ছাত্র সমাবেশকে কেন্দ্র করে কর্পোরেট ধাঁচে স্বেচ্ছাসেবক পোস্টিং, কার পার্কিং এবং জেলার সঙ্গে সমন্বয়ের জন্য বিশেষ টিম রাখছেন ছাত্রনেতারা।

তৃণমূল ছাত্র পরিষদ সূত্রে জানা গিয়েছে, ‘ছাব্বিশতম বর্ষে লক্ষ্য ২০২৬ সাল। এটাই এবারের সভার মূল আঙ্গিক। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শুনতে সকলে মুখিয়ে রয়েছেন। আমরা এই সমাবেশ সফল করতে সমস্ত রকম প্রস্তুতি নিয়ে রেখেছি।’

যাঁরা দূরের জেলা থেকে আসছেন তাঁদের থাকার জন্য ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র ও নেতাজ ইন্ডোরের একাংশে ব্যবস্থা করা হয়েছে। আগামী বিধানসভার লক্ষ্যে ছাত্র সমাজকে কী বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় সেদিকেই নজর সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + six =