তৃণমূলপন্থী আইনজীবীদের ফের মিছিল কলকাতা হাইকোর্ট চত্বরে

কয়েকদিন আগে তিলোত্তমা ধর্ষণ-খুনের বিচার চেয়ে কলকাতার রাজপথের দখল নিয়েছিলেন আইনজীবীরা। আর আইনজীবীদের এই মিছিল থেকেই উঠেছিল স্লোগান। এরই মাঝে সামনে আশে কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও সায়ন বন্দ্যোপাধ্যায়ের মধ্যে বাকবিতণ্ডার এক ঘটনাও। এই ঘটনাকে পিছনে ফেলে বুধবার ফের আরজি করের ঘটনার বিচার চেয়ে হাইকোর্ট চত্বরে ফের মিছিল করলেন আইনজীবীরা।

এদিনের এই মিছেল কোনও দলীয় পতাকা না থাকলেও তৃণমূলপন্থী আইনজীবীদেরই মূলত দেখা যায় এই মিছিলে। ছিলেন তৃণমূলের নেতা আইনজীবী বৈশ্বানর চট্টোপাধ্যায়। আবার এই মিছিলের শেষে হাঁটতে দেখা গেল আরজি কর হাসপাতালের আইনজীবী সুমন সেনগুপ্তকেও। এদিনের এই মিছিল থেকে ওঠে একটু ভিন্ন ধর্মী স্লোগান। শোনা যায়, ‘সিবিআইকে চেপে ধর, জাস্টিস ফর আরজি কর’। এই মর্মেই হয় এদিনর এই  মিছিল।

প্রসঙ্গত, ইতিমধ্য়েই সুপ্রিম নির্দেশে সিবিআইয়ের উপর বেড়েছে ‘চাপ’। আরজি কর কাণ্ডে এখনও পর্যন্ত গ্রেফতারির সংখ্যা ১। চলছে জিজ্ঞাসাবাদ। তবে নতুন লিড, বা তদন্তের অগ্রগতি নিয়ে নানা জল্পনা চললেও আসল ঘটনার পর্দাফাঁস কী হবে? সেই প্রশ্ন আরও জোরালো হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে সিবিআইকে স্টেটাস রিপোর্ট জমা দিতে বলেছে সুপ্রিম কোর্ট।

এদিকে সোমবার দলমত নির্বিশেষে আইনজীবীরা মিছিলের যে ডাক দিয়েছিলেন তাতেশেষ পর্যন্ত সায়ন-কল্যাণের ঝগড়া তাতে একেবারে অন্য মাত্রা যোগ করে দেয়। কল্যাণ বন্দ্যোপাধ্যায় সায়ন বন্দ্যোপাধ্যায়কে সরাসরি বলেন, ভোটে তাঁদের জমানত বাজেয়াপ্ত হয়েছে। এরপরই পাল্টা তোপ দাগেন সায়নও। তবে এদিন আবার তৃণমূলপন্থী আইনজীবীরা থাকলেও এদিন দেখা গেল না তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =