জমি দখলের চেষ্টার অভিযোগ তৃণমূল বিধায়ক প্রাক্তন পুলিশকর্তা হুমায়ুন কবীরের বিরুদ্ধে

জমি দখলের চেষ্টার অভিযোগ উঠল ডেবরার তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন আইপিএস হুমায়ুন কবিরের বিরুদ্ধে। এই ঘটনায় দুটি পৃথক মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। মামলকারী রেখা দাস ও তারকনাথ জয়সওয়াল। এঁরা দুজনেই দুই জমি মালিক। অভিযোগ, হাওড়ায় একটি রেস্তরাঁ লাগোয়া এলাকায় ফাঁকা জমি দখলের চেষ্টা চলছে। আশপাশের একাধিক জনের ব্যক্তিগত জমিতে কোথাও পাঁচিল তোলার জন্য মাটি খোঁড়া হয়েছে, তো আবার কোথাও কলম তোলা শুরু হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন এই দুই জমি মালিক। একইসঙ্গে তাঁদের অভিযোগ, পুরো বিষয়টি নিজের প্রভাব খাটিয়ে করার চেষ্টা করছেন বিধায়ক। এই ঘটনায় আদালতে দু’টি পৃথক মামলা দায়ের করেন ওই দুই অভিযোগকারী।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলাটি ওঠে। মামলায় হুমায়ুন কবিরকে যুক্ত করা হলেও এদিন তাঁর কোনও প্রতিনিধি উপস্থিত ছিলেন না এজলাসে। এদিকে এই প্রসঙ্গ জমির মালিকদের আইনজীবী জানান, শুধু ওই দুটি জমিই নয়, রেস্তোরাঁর আশপাশের আরও বেশ কিছু ফাঁকা জমি এইভাবে দখলের চেষ্টা করা হচ্ছে। কিন্তু ভয়ে অনেকে মুখবন্ধ করে রেখেছেন বলে দাবি মামলাকারীর আইনজীবীদের। এও জানিয়েছেন, এই ঘটনায় চ্যাটার্জিহাট থানায় অভিযোগও জানানো হয়েছে। কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ না করায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন জমির মালিকরা। যদিও পুলিশের দাবি, তারা দুটি অভিযোগই তদন্ত করে দেখেছে এবং এই অভিযোগগুলির কোনও সত্যতা নেই বলেও জানিয়েছেন তাঁরা।

এদিকে আদালত সূত্রে খবর, আগামী ২০ জুন বিচারপতি এই মামলার পরবর্তী শুনানির দিন স্থির করেছেন। আগামী দিনের শুনানিতে বিধায়কের প্রতিনিধিকে আদালতে হাজির থাকার কথা বলেছেন বিচারপতি জয় সেনগুপ্ত। পাশাপাশি পুলিশকেও পরবর্তী শুনানির দিন দু’টি অভিযোগের বিস্তারিত রিপোর্ট আদালতে জমা দিতে বলা হয়েছে।

এদিন হাইকোর্টে এই মামলা প্রসঙ্গে ডেবরার বিধায়ক হুমায়ুন কবির জানান, ‘আমার বিরুদ্ধে কারও জমি দখল করে নেওয়ার অভিযোগ বা ফাঁকা জায়গায় খোড়াখুড়ি, কলম তোলার অভিযোগ সর্বৈব মিথ্যা। আমি এরকম কোনও কাজ করছি না। অন্য কারও জমি দখল করা আমার কাজ নয়। আমি আইন ভাল করে বুঝি, আমি জানি। যে অভিযোগ উঠছে, তা সর্বৈব মিথ্যা ও সাজানো।’ বিধায়ক আরও জানান, তাঁর বিরুদ্ধে যে হাইকোর্টে মামলা হয়েছে সেটাই তিনি জানতেন না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =