সোমবার থেকে নির্বাচনী প্রচারে তৃণমূল সুপ্রিমো

সোমবার থেকেই পঞ্চায়েত নির্বাচনের প্রচারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ভার্চুয়ালি অংশ নেবেন তিনি। এখনও শারীরিকভাবে সম্পূর্ণভাবে সুস্থ না হওয়ার কারণে আপাতত ভার্চুয়ালি প্রচারের পরিকল্পনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

সোমবার, ৩ জুলাই বীরভূম জেলায় পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রচার কর্মসূচিতে যাওয়ার কথা ছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে চোট সম্পূর্ণ সুস্থ না হওয়ার কারণে আপাতত বীরভূম সফরে যাচ্ছেন না তিনি। তবে দলের শীর্ষ নেতৃত্বের কাছে ভার্চুয়ালি জনসাধারণের বার্তা দেওয়ার ব্যাপারে নির্দেশ দেন তিনি। ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম এই প্রচার সভার দায়িত্বে থাকবেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, কোচবিহার হয়ে জলপাইগুড়ি থেকে প্রচার পর্ব শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি থেকে ফেরার পথেই কপ্টার দুর্ঘটনার সম্মুখীন হন তিনি। প্রাকৃতিক দুর্যোগের কারণে তাঁর হেলিকপ্টারকে জরুরি অবতরণ করতে হয় সেনা এয়ারবেসে। হেলিকপ্টার অবতরণের সময় ঝাঁকুনির কারণে চোট পান মুখ্যমন্ত্রী। এরপরেই কলকাতার পিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। এমআরআই, সিটি স্ক্যান থেকে এক্স-রে সমস্ত ধরনের টেস্ট করে দেখা হয়। বাঁ পায়ের হাঁটু ও হিপ জয়েন্টের লিগামেন্টে বড় চোট পেয়েছেন তিনি। আপাতত চোট সম্পূর্ণ ঠিক না হওয়া পর্যন্ত বাড়িতে বিশ্রাম নেওয়ার নির্দেশ রয়েছে চিকিৎসকদের।

এই ঘটনার পর থেকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আর প্রচারে যাবেন কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়। এদিকে পঞ্চায়েত নির্বাচনের আর এক সপ্তাহ বাকি নেই। তার মধ্যে মুখ্যমন্ত্রী চোট পাওয়ায় তাঁর প্রচার পর্ব নিয়ে চিন্তায় পড়েন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এরপরই ঠিক হয় ভার্চুয়ালি সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূমের সভার পর রাজনৈতিক সূচি অনুযায়ী অন্যান্য রাজনৈতিক প্রচার সভাতেও তিনি ভার্চুয়ালি বক্তৃতা রাখতে পারবেন বলে তৃণমূল সূত্রে খবর। এদিকে পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর ফের দ্বিতীয় দফায় প্রচার বেরিয়েছেন দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। পাশাপাশি এবার ভার্চুয়ালি মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও প্রচারে থাকবেন বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =