ধূপগুড়িতে জয়ী তৃণমূল

ধূপগুড়ি আসনে অবশেষে জিতল তৃণমল কংগ্রেস। মোট ৪৪২৬ ভোট জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মল চন্দ্র রায়। শুক্রবার সকাল থেকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর গণনা শেষে বিজেপির থেকে আসনটি ছিনিয়ে আনল তৃণমূল কংগ্রেস।

চতুর্থ রাউন্ড পর্যন্ত ভালো লড়াই হচ্ছিল বিজেপি-তৃণমূল দুই প্রার্থীর মধ্যেই। তবে পঞ্চম রাউন্ড থেকে অনেকটাই এগিয়ে যেতে থাকেন তৃণমূল প্রার্থী। এরপর অষ্টম রাউন্ডের শেষে প্রায় চার হাজার ভোট পিছিয়ে যান বিজেপি প্রার্থী। শেষ হাসি তৃণমূল প্রার্থীর মুখে। বিজেপি প্রার্থী মিতালি রায় জানান, জনগণকে যাঁকে মনে করেছেন তাঁকে জিতিয়েছেন। আমরা জনগণের রায় মাথা পেতে নিলাম।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে লিড দিতে শুরু করে। বিজেপির জয়ন্ত রায় জলপাইগুড়ি আসন থেকে মোট ১,৮৪,০০৪ ভোটে জিতে নেয়। ধূপগুড়ি বিধানসভাতেও এগিয়ে ছিল বিজেপি। এরপর বিধানসভা নির্বাচনে বিজেপি জেতেন ৪,৩৫৫ ভোটে। বিজেপির প্রার্থী বিষ্ণুপদ রায় এই আসন থেকে জয়লাভ করেন। দলের ভোটপ্রাপ্তির হার ছিল ৪৫.৬৫ শতাংশ। আর তৃণমূল পেয়েছিল ৪৩.৭৫ শতাংশ। সেই আসনে অনেকটাই পিছিয়ে ছিল সিপিএমl সিপিএম প্রার্থী পেয়েছিলেন মাত্র ৫.৭৩ শতাংশ ভোট। তব গত পঞ্চায়েত নির্বাচনে ফল অনেকটাই বদলে যায়। মাটি শক্ত করতে শুরু করে তৃণমূল কংগ্রেস। জলপাইগুড়িতে জেলা পরিষদ স্তরে তৃণমূল পায় ৪৭.৬০ শতাংশ ভোট। বিজেপি পায় ৩৯.২০ শতাংশ আর বাম-কংগ্রেস জোটের দখলে যায় ১২.১০ শতাংশ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =