লোকসভা নির্বাচনে সদস্য বাড়াতে তৃণমূলের জোর আইটি সেল ও সোশ্যাল মিডিয়ায়

লোকসভা নির্বাচনের আগে মিসড কল দিয়ে সদস্য সংখ্যা বাড়াতে চাইছে বঙ্গ বিজেপি। এদিকে হাত গুটিয়ে বসে নেই শাসক দল তৃণমূলও। তৃণমূলের তরফ থেকেও সাজিয়ে ফেলা হচ্ছে আইটি সেল ও সোশ্যাল মিডিয়া। আর এর থেকে এই বার্তাও স্পষ্ট যে, ২০২৪ সালের লোকসভা ভোটকে কেন্দ্র করে শুধু রাজনীতির ময়দানেই লড়াই নয়, জোর টক্কর চলবে সোশ্যাল মিডিয়ায়ও। তবে এই প্রসঙ্গে তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, মিসড কলে কোনও সদস্য়য় তৈরি করা হবে না। নয়া সদস্যপদ মিলবে সোশ্যাল মিডিয়ার চার প্ল্যাটফর্মে যথাযথ অ্যাকাউন্ট থাকলেই। সেইসঙ্গে জানতে হবে সরকারের চালু করা বিভিন্ন প্রকল্প সম্পর্কেও। তাহলেই মিলবে তৃণমূলের সোশ্যাল মিডিয়া ও আইটি সেলের সদস্যপদ।

এদিকে তৃণমূলের অন্দরমহল সূত্রে খবর, সদস্যপদ সংগ্রহে আবেদন জমা পড়েছে কয়েক লক্ষ।তবে সদস্যপদ দেওয়া হয়েছে আপাতত ১০ হাজার।ফ্যাক্ট চেকে গুরুত্ব দেখেই এই সদস্যপদ সংগ্রহের কাজ চলছে বলেও জানানো হয়েছে তৃণমূলের তরফ থেকে।এদিকে ইতিমধ্যেই তৃণমূলের তরফ থেকে চালু করা হয়েছে, ‘জন কি বাত’ কর্মসূচি। প্রায় নিয়ম করে মোদি সরকারের ভ্রান্ত নীতি সোশাল মিডিয়ায় তুলে ধরার চেষ্টা করছে রাজ্যের শাসকদল।তৃণমূল নেতারা বরাবর বলে থাকেন, দল মমতার নেতৃত্বে আর অভিষেকের সেনাপতিত্বে চলবে। সেই বার্তাও স্পষ্ট হয়ে গেছে তৃণমূলের সোশাল মিডিয়ার কভার ছবিতেও।

দেবাংশু ভট্টাচার্য আইটি সেলের ইনচার্জ জানান, ‘মিসড কল দিয়ে আমাদের সদস্যপদ দেওয়া হয় না। তাতে সংগঠন বা দলের সাথে সেই ব্যক্তির আত্মিক সম্পর্ক তৈরি হয় না। আমরা দেখে নিচ্ছে সোশ্যাল মিডিয়ার চার প্ল্যাটফর্মে অ্যাকাউন্ট আছে কিনা। তার প্রেক্ষিতেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই কয়েক লক্ষ৷ আবেদন জমা পড়েছে। আপাতত প্রায় ১০ হাজার জনকে আমরা সদস্য করেছি। ধাপে ধাপে এই সদস্য সংখ্যা আরও বাড়ানো হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 3 =