আজ থেকে চাক্কা জ্যামের ডাক ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশনের

পুজোর মুখেই ‘‌চাক্কা জ্যাম’‌ এর ডাক দিলেন ট্রাক চালকরা। তাও আবার টানা তিন দিন। পণ্য পরিবহণের সময় পুলিশ ও সিভিক পুলিশের হেনস্তার শিকারের অভিযোগ তুলে আগামী ১১ থেকে ১৩ সেপ্টেম্বর চাক্কা জ্যামের ডাক দেওয়া হয়েছে। ট্রাক চালকদের অভিযোগ, বেশ কিছু জায়গায় অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। সাত দফা অভিযোগ তুলে চলতি মাসে তিন দিন তাই পণ্য পরিবহণ বন্ধ রাখার ডাক দিয়েছেন তাঁরা।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, আগামী ১১, ১২ এবং ১৩ সেপ্টেম্বর রাজ্যজুড়ে ট্রাক চালকদের ‘চাক্কা জ্যাম’। গত ২৪ অগাস্ট ফেডারেশনের সকল সদস্য বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন। একাধিক দাবি নিয়ে এই চাক্কা জ্যামের সিদ্ধান্ত।

দাবির মধ্যে রয়েছে, ওভারলোড বন্ধ করতে হবে। ডার্ক পার্টি, পুলিশ ও সিভিক পুলিশের হেনস্তা বন্ধ করতে হবে। অনলাইনে কেস দিয়ে রাস্তায় ট্রাক চালকদের থেকে টাকা আদায় বন্ধ করতে হবে। রাজ্যের কিছু রাস্তায় অতিরিক্ত টাকা নেওয়া হয়। তা বন্ধ করতে হবে। পরিবহন দফতরের কর্মী বা আধিকারিকরা টহলদারির নামে হেনস্তা করে। তা বন্ধ করতে হবে। ১৫ বছরের বদলে ট্রাকগুলিকে ২০ বছর চালাতে দিতে হবে। ভূমি ও ভূমি রাজস্ব দফতরের কর্মীদের দিয়ে হেনস্তা করা বন্ধ করতে হবে। এটা ঘটনা টানা তিন দিন ট্রাক না চললে পণ্য পরিবহণ ধাক্কা খাবে। এখন দেখার রাজ্য সরকার কী পদক্ষেপ নেয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =