পার্কস্ট্রিট ধর্ষণ কাণ্ডের রায় ঘোষণা করতে হবে ৩ মাসের মধ্যে, নির্দেশ উচ্চ আদালতের

এখনও কেউ ভোলেননি ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে পার্ক স্ট্রিটের একটি নামী নাইট ক্লাবের বাইরে থেকে এক মহিলাকে গাড়িতে তুলে ধর্ষণের ঘটনাকে। যা নিয়ে তীব্র আলোড়ন পড়ে গোটা রাজ্যজুড়ে। এই ঘটনায় মূল অভিযুক্ত কাদের খান কলকাতা হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন। কিন্তু, সোমবার তা খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। পাশাপাশি উচ্চ আদালতের নির্দেশ তিন মাসের মধ্যে নিম্ন আদালতকে বিচার শেষ করে রায় ঘোষণা করতে হবে।

প্রসঙ্গত, ২০১২-র ৫ ফেব্রুয়ারি একটি অভিজাত ক্লাবের সামনে থেকে এক মহিলাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ। ৯ ফেব্রুয়ারি অভিযোগ দায়ের করা হয় পার্কস্ট্রিট থানায়। ১৮ ফেব্রুয়ারি ঘটনায় অভিযুক্ত তিন জনকে গ্রেফতার করা হয়। ফেরার ছিলেন কাদের খান এবং মহম্মদ আলি নামক দুই অভিযুক্ত। এই ঘটনায় প্রথমে সুমিত বাজাজ, নাসির খানকে গ্রেফতার করা হলেও ধরা পড়েননি কাদের খান। সেই সময় উঠে আসে তাঁর এক টলি অভিনেত্রী বান্ধবীর যোগও। ওই বছরই ১০ মে ওই পাঁচজনের বিরুদ্ধে হয় চার্জশিট। ১১ ডিসেম্বর নাসির খান, সুমিত বাজাজ এবং রুমান খানের দশ বছরের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে এই ঘটনায় অন্য তিন জন অভিযুক্তকে কলকাতা নগর দায়রা আদালত দশ বছরের কারাদণ্ডের কথা ঘোষণা করে। ২০১৫ সালে ১৩ মার্চ পার্কস্ট্রিটকাণ্ডে নির্যাতিতার মৃত্যু হয় এনসেফ্যালাইটিসে। এরপর ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর মাসে গাজিয়াবাদ থেকে পাকড়াও করা হয় কাদের এবং আলিকে। ২০১৮ সালে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। এবার তিন মাসের মধ্যে নিম্ন আদালতকে বিচার শেষ করে রায় ঘোষণার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এবার তিন মাসের মধ্যে নিম্ন আদালতকে বিচার শেষ করে রায় ঘোষণার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এই নির্দেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + three =