নজরদারি বাড়ানো হল মন্ত্রী জ্যোতিপ্রিয়র ওপর, বসানো হল সিসিটিভি ক্যামেরা

আদালতের নির্দেশে এবার নজরদারি বাড়ানো হল মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ওপর। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রয় মল্লিক শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে। এবার জ্যোতিপ্রিয় যেখানে ভর্তি আছেন, সেখানে সর্বক্ষণের জন্য সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিল আদালত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার এই নির্দেশ দেয় আলিপুরে বিশেষ ইডি আদালত।সঙ্গে আদালতের তরফ থেকে এ নির্দেশও দেওয়া হয়েছে যে, ওই সিসিটিভি ফুটেজের লিঙ্ক দিতে হবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারী অফিসারের কাছে।

সঙ্গে আদালতের তরফ থেকে বৃহস্পতিবার স্পষ্ট ভাবে জানানো হয়, আদালত আরও জানিয়ে দিয়েছে, হাসপাতালে জ্যোতিপ্রিয় মল্লিকের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। বাইরের কেউ এসে যাতে তাঁর সঙ্গে দেখা করতে না পারেন, সেটি দেখতে হবে। প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের উদ্দেশে আদালতের নির্দেশ, যাতে কোনও ‘আউটসাইডার’ বা ‘ভিসিটর’ জ্যোতিপ্রিয়র সঙ্গে দেখা করতে যাতে না পারেন, সেটা নিশ্চিত করতে হবে। আদালতের নির্দেশ মেনে, প্রেসিডেন্সি জেলের সুপারকে এই সব ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে। শুধু তাই নয়, প্রেসিডেন্সি সংশোধনাগার এবং এসএসকেএম হাসপাতালে কী কী চিকিৎসা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের সেই রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। প্রসঙ্গত, ইডি হেফাজতের মেয়াদ শেষে আদালত জেল হেফাজতে পাঠিয়েছিল জ্যোতিপ্রিয়কে। তখন থেকে প্রেসিডেন্সি সংশোধনাগারেই ছিলেন তিনি। মাঝে হঠাৎ অসুস্থ বোধ করায় তাঁকে প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে সোজা নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। কার্ডিওলজি বিভাগে রাখা হয়েছিল তাঁকে। দিন কয়েক আগেও আবার তাঁকে সেখান থেকে স্থানান্তরিত করা হয়েছিল আইসিইউ-তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 18 =