মমতার মন্তব্যে হাইকোর্টের দ্বারস্থ বিশ্ব হিন্দু পরিষদ

 পার্থ রায়

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পর সাধু-সন্তদের উপর আক্রমণ হতে পারে। এই আশঙ্কায় বুধবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিশ্ব হিন্দু পরিষদ। তাদের দাবি, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করুক কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতির এজলাসে এই আবেদনের শুনানি হবে।

সম্প্রতি ভোট প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের করা বেশ কিছু মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয় বিভিন্ন মহলে। সাধু-সন্তদের নিয়ে কেন মন্তব্য করা হল, সেই প্রশ্ন তুলেছেন অনেকেই। প্রসঙ্গত, আরামবাগের সভা থেকে মমতা বলেছিলেন, ‘বহরমপুরের একজন মহারাজ আছেন। কার্তিক মহারাজ। আমি শুনেছি উনি বলেছেন তৃণমূল কংগ্রেসের এজেন্টকে বসতে দেব না। তাঁকে আমি সাধু বলে মনে করি না। তিনি সরাসরি রাজনীতি করছেন। দেশের সর্বনাশ করছেন।’ এই মন্তব্য থেকে বিতর্কের সূত্রপাত। এদিকে সূত্রে খবর, ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান কার্তিক মহারাজকে নিয়ে করা মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে বিগ্রেডে গীতাপাঠের উদ্যোক্তা কমিটি ‘সনাতন সংস্কৃতি মঞ্চে’র তরফ থেকে কলকাতায় একটি পথসভা করার কথাও ঘোষণা করা হয়েছে।

মমতার মন্তব্যের পর সাক্ষাৎকারে কার্তিক মহারাজ ওরফে স্বামী প্রদীপ্তানন্দ স্পষ্ট জানান, তিনি এমন কোনও বক্তব্য রাখেননি কখনও। তিনি বলেন, ‘আমি কোনও জায়গায় এই রকম বক্তব্য রাখিনি। আমার পক্ষে অসম্ভব। আমি কোনও রাজনৈতিক দলের লোক নই। আমি সন্ন্যাসী। তবে আমি হিন্দু। আর হিন্দু ধর্মের উপর যখন আঘাত আসে আমি প্রতিবাদ করি।’ ইতিমধ্যে মমতাকে আইনি নোটিসও পাঠিয়েছেন কার্তিক মহারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =