আরজি করের ঘটনার প্রতিবাদে কলকাতার রাস্তা‘কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী

আরজি করের ঘটনার প্রতিবাদে কলকাতার রাস্তায় হাঁটলেন ‘কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। বুধবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে পা মেলান তিনি। ‘খোলা হাওয়া’ নামে এক সংগঠনের মিছিলে পা মেলানোর পাশাপাশি  এদিন তিনি প্রশ্ন তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়েও।

গত ৯ অগাস্ট আরজি করে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের পর একাধিক প্রশ্ন উঠেছে। তদন্ত প্রক্রিয়া থেকে শুরু করে হাসপাতালে ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সুপ্রিম কোর্টেও প্রশ্নের পর প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্যকে। বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রীর মুখে শোনা গেল নতুন করে সেই সব প্রশ্নই।

এর পাশাপাশি বিবেক অগ্নিহোত্রী এদিন এও বলেন, ‘মুখ্যমন্ত্রী বাইরে বেরিয়ে এসে বলুক, রাজ্যের সব মহিলাদের নিরাপত্তার দায়িত্ব তাঁর। মহিলাদের ওপর কোনও রকমের অত্যাচার বরদাস্ত করা হবে না। কিন্তু তা করা হচ্ছে না।’ এরই পাশাপাশি অগ্নিহোত্রী এও বলেন, ‘এই সরকার অপরাধী আর দুর্নীতিবাজদের ব্যবহার করছে শুধুমাত্র ভোটব্যাঙ্কের জন্য।’ এরই পাশাপাশি সন্দীপ ঘোষের একগুচ্ছ প্রশ্ন, ‘ট্রান্সফার কেন হল? কেন সুইসাইড বলা হল? কেন সুপ্রিম কোর্টকে হস্তক্ষেপ করতে হল?’ এই প্রসঙ্গেই তাঁর দাবি, রাজ্য ব্য়র্থ হয়েছে। তদন্ত করতে পারেনি। তাই আজ সিবিআই-কে দায়িত্ব দেওয়া হয়েছে। পরিচালক বলেন, ‘বাংলার সব মানুষের উচিৎ রাজনীতির উর্ধ্বে গিয়ে বদল চাওয়া। বদল চাই বদল।’ এদিন ‘খোলা হাওয়া’ নামে ওই সংগঠনের মিছিলেন উপস্থিত ছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, কৌস্তভ বাগচি ছাড়াও আরও অনেকেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 11 =