কোভিড ভ্যাকসিনের জেরেই ৫২-তে ইতি ওয়ার্নের জীবনে, এমনই তথ্য এল রিপোর্টে

অস্ট্রেলিয়ার কিংবদন্তী ক্রিকেট শেন ওয়ার্নের মৃত্যু রহস্য এখনও অজানা। থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে ৪ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় শেন ওয়ার্নের। বন্ধুদের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে নিজের জন্য আলাদা একটি ঘর নিয়েছিলেন। মাসাজের জন্য কর্মীদের ডেকেওছিলেন। কিন্তু তাঁরা আসার আগেই হৃদরোগে আক্রান্ত হন ওয়ার্ন। তাঁর মৃত্যুর পর তদন্ত শুরু করে থাইল্যান্ড সরকার। থাইল্যান্ড সরকারের ফরেনসিক দল নমুনাও সংগ্রহ করে। তাঁর ঘরের মেঝে, ব্যবহৃত সমস্ত সরঞ্জাম পরীক্ষা করে দেখা হয়। সেখানে মেলে রক্তের দাগ। এরপর তদন্তে জানা যায়, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তবে কী কারণে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তা জানা যায়নি।

এই ঘটনায় সমর্থক থেকে শুরু করে পরিবারের সদস্যরা রহস্যের গন্ধ পেলেও থাইল্যান্ড পুলিশ রহস্যের ঘটনা উড়িয়ে দেন। হৃদরোগকেই কারণ হিসেবে দেখানো হয়।

তবে এবার তাঁর তিনি যে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এটায় নিশ্চয়তা মিলেছে। তবে তাঁর মৃত্যুর কারণ হিসেবে একটি রিপোর্ট এবার সামনে এল। ভারত বংশোদ্ভূত কার্ডিওলজিস্ট ও অস্ট্রেলিয়ার এক চিকিৎসক যথাক্রমে ডাঃ অসীম মালহোত্রা ও ক্রিস নিলের প্রকাশ করা একটি রিপোর্টে বলা হয়েছে কোভিড ভ্যাকসিনের জন্যই মৃত্যু হয় তাঁর। রিপোর্টে বলা হয়েছে, কোভিড ভ্য়াকসিনে জন্যই তিনি হৃদরোগে আক্রান্ত হন।

এই প্রসঙ্গে চিকিৎসক অসীম মালহোত্রা এও জানান, ‘কিছুটা অপ্রত্যাশিত ভাবেই প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার মাত্র ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হন। তবে আমরা জেনেছি যে উনি স্বাস্থ্যকর জীবনযাপন করতেন না। অতিরিক্ত ওজন তো ছিলই, সঙ্গে ধূমপানও করতেন।’

এদিকে এও জানা গিয়েছে মৃত্যুর ৯ মাস আগে তিনি কোভিডের ভ্যাকসিন নেন। তবে রিপোর্টে এও বলা হয়েছে, শুধু কোভিড ভ্যাকসিন-ই হয়ত কারণ নয়, তাঁর বেসামাল জীবনযাত্রাও একটা বড় কারণ হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 6 =