উত্তরবঙ্গে ফের প্রবল বৃষ্টির সতর্কতা

উত্তরবঙ্গে ফের প্রবল বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গে বুধবার থেকে শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। মূলত মেঘলা আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ। সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রপাতের আশঙ্কা থাকবে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর৷ বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। কয়েক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে উপরের দিকের পাঁচ জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে।

বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। প্রবল বৃষ্টির সতর্কতা দার্জিলিং ও আলিপুরদুয়ারে। মালদহ ও দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা। চলতি সপ্তাহে ফের দুর্যোগে দুর্ভোগ উত্তরবঙ্গে। নামতে পারে ধস। নতুন করে নদীর জলস্তর বাড়ার আশঙ্কা। রাজস্থান, পঞ্জাব এবং হরিয়ানা ছাড়া দেশের সব অংশে মৌসুমী বায়ু সক্রিয়। আগামী দু’দিনে সারা দেশেই মৌসুমী বায়ু কভার করবে। নির্ধারিত সময়ের আগেই দেশজুড়ে মৌসুমী বায়ু অনুমান আবহাওয়াবিদদের।

কলকাতায় মেঘলা আকাশ। কখনও আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী তিন চার দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস বেশি।  সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৩ থেকে ৯৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টি হয়েছে সামান্য ৪.৩ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 1 =