কলকাতার ব্য়বসায়ীর মুম্বইয়ের ফ্ল্যাট থেকে মিলল ৩০ কোটি টাকার ঘড়ি

কলকাতার এক ব্যবসায়ীর মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল ৩০ কোটি টাকার ঘড়ি-ই।  ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স সূত্রে খবর, সমীর শেঠ নামে ওই ব্যবসায়ীকে কলকাতা বিমানবন্দর থেকে গত সপ্তাহেই গ্রেফতার করেছিলেন ডিআরআই-এর আধিকারিকেরা। যদিও পরবর্তীতে জামিনে মুক্তি পান তিনি। ডিআরআই সূত্রে খবর, কলকাতার বাসিন্দা হলেও সমীরের ব্যবসা মুম্বইতে। ব্যবসার কারণে সেখানেই বসবাস করেন সমীর শেঠ। এরপর মুম্বইয়ের ফ্ল্যাটে হানা দেন ডিআরআই আধিকারিকেরা। এই ফ্ল্যাট থেকেই সমীর শেঠের মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় একে একে ৩৮টি বিদেশি ঘড়ি। যার বাজার দর ৩০ কোটি টাকারও বেশি। এর মধ্য়ে মিলেছে রোলেক্স, ফোরসে, ম্যাড, রিচার্ড মিলে, লুই ভিটন থেকে বহু ধরনের ঘড়ি।

নামী-দামি ব্র্যান্ডের এই ঘড়ির বাজার দরও বিপুল। যেমন, গ্যাব্রিয়েল ফোর্সের একটি ঘড়ির দাম ৩৮ লাখ টাকা। পার্নেলের দাম ১ কোটি ৩২ লাখ ৩০ হাজার, লুই ভিটনের দাম ১ লাখ ৩২ হাজার, এমবি অ্যান্ড এফের দাম ৬৫ লাখ, রোলেক্সের দাম ৮৮ লাখ এবং রিচার্ড মিলের একটি ঘড়ির দাম ৩ কোটি। তদন্তকারীদের হাতে তথ্য এসে পৌছয় সিঙ্গাপুর থেকে এই বহুমূল্য ঘড়িগুলি আমদানি করে এনেছিলেন ওই ব্যবসায়ী।

ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্সের আধিকারিকদের তরফে পাওয়া তথ্য অনুযায়ী, বিদেশ থেকে কর ফাঁকি দিয়েই এই বহুমূল্য ঘড়িগুলি ভারতে আনা হয়েছিল। সাধারণত বিদেশ থেকে বিলাসবহুল ঘড়ি আমদানিতে ভারতে ৩৮.৫ শতাংশ কর দিতে হয়। সমীর শেঠের এই ঘড়ি নিয়ে আসার পিছনে কোনও বড়সড় চক্র কাজ করছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে ডিআরআই-এর তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =