ফের অস্ত্র উদ্ধার সন্দেশখালিতে

ফের অস্ত্র উদ্ধার সন্দেশখালিতে। সূত্রে খবর, সন্দেশখালির জেলিয়াখালি এলাকায় এই অস্ত্র উদ্ধার হয়। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একটি ভাঙা লং ব‍্যারেল আগ্নেয়াস্ত্র । যা মিলেছে দুষ্কৃতীদের ফেলে যাওয়া ব‍্যাগ থেকে। কী উদ্দেশ্যে সেখানে দুষ্কৃতীরা আগ্নেয়াস্ত্র নিয়ে জড়ো হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফে।

সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় জেলিয়াখালির রামপুর এলাকায় বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামের সমর্থনে মিছিল ও সভা ছিল শাসক দলের। গ্রামবাসীদের দাবি, সভাস্থলের আশপাশে তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা ঘোরাফেরা করছিল। আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে ভয় দেখাচ্ছিল সাধারণ মানুষকে। তখনই এলাকার লোকজন একজোট হয়ে তাড়া করলে পিয়ারাখালি ফেরিঘাটের কাছে একটি ব‍্যাগ ফেলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। সেই ব‍্যাগের ভিতরেই রাখা ছিল এই আগ্নেয়াস্ত্র। এছাড়াও বেশকিছু অস্ত্রশস্ত্র মজুত ছিল ব‍্যাগে। এরপর ব‍্যাগটি তুলে দেওয়া হয় সন্দেশখালি থানার পুলিশের হাতে।

স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, শাহজাহান এবং তাঁর ঘনিষ্ঠ শিবু হাজরা, উত্তম সরদাররা বর্তমানে জেলে থাকলেও এখনও শাহজাহানের বাহিনী দাপিয়ে বেড়াচ্ছে সন্দেশখালির বিভিন্ন গ্রামে। অস্ত্রশস্ত্র মজুত করছে সেখানে। উদ্দেশ্য একটাই গ্রামবাসীদের ভয় দেখিয়ে ভোট লুঠ করা। শুক্রবারও সেই উদ্দেশ্যই দুষ্কৃতীরা জড়ো হয়েছিল তৃণমূলের সভাস্থলে আশপাশে। কিন্তু, সাধারণ মানুষ সজাগ থাকায় তাঁদের সেই উদ্দেশ্য সফল হয়নি।

এদিকে, পলাতক দুষ্কৃতীদের দ্রুত গ্রেফতার করতে পুলিশের কাছে দরবার করেন স্থানীয় বিজেপি নেতৃত্ব । এই নিয়ে লিখিত অভিযোগও দায়ের হয়েছে সন্দেশখালি থানাতে । ইতিমধ্যে ফেরার দুষ্কৃতীদের খোঁজ পেতে চিরুনি তল্লাশি শুরু হয়েছে পুলিশের তরফে । যদিও এই বিষয়ে শাসক দলের তরফে এখনও অবধি কোনও প্রতিক্রিয়া মেলেনি ।

প্রসঙ্গত, এর আগেও সন্দেশখালিতে শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতার এক আত্মীয়ের বাড়ি থেকে অস্ত্র ভাণ্ডারের খোঁজ পেয়েছিল সিবিআই । মিলেছিল প্রচুর বিস্ফোরক এবং বিদেশি অস্ত্রও । যার হদিস পেতে একসময় এনএসজিকে-ও ছুটে আসতে হয়েছিল সন্দেশখালিতে । সেই ঘটনার ঠিক 15 দিনের মাথায় আবারও আগ্নেয়াস্ত্র উদ্ধার হল সন্দেশখালিতে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =