সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন’স ডে -তে উৎসবের মেজাজে কাঁটা হবে আবহাওয়া

বুধবার সরস্বতী পুজোর সঙ্গে ভ্যালেন্টাইন’স ডেও। এমন এক উৎসবের মেজাজে কাঁটা বসাতে পারে বেয়ারা আবহাওয়া, অন্তত এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া অফিসের। আলিপুর আবহাওযা দফতর সূত্রে খবর, সরস্বতী পুজোর দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনকী কোথাও কোথাও বইতে পারে ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের ৮-১০টি জেলায়। উত্তরবঙ্গের দুই জেলাতেও বৃষ্টি হতে পারে। মঙ্গলবার সকাল থেকেই মেঘলা আকাশ। বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতে মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরই পাশাপাশি বুধবার কলকাতায় সন্ধ্যা ও  রাতের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার হালকা বৃষ্টি হতে পারে। তবে এরপর ধীরে ধীরে শীতের আমেজ উধাও হতে শুরু করবে।

একইসঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার বিকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৪ থেকে ৯২ শতাংশ।

এদিকে মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সঙ্গে হালকা বাতাস বইবে। বুধবার ১৪ তারিখ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ ও ঝাড়গ্রামে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান জেলায়। ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − one =