সাপ্তাহিক রাশিফল, (৩ জুলাই- ৯ জুলাই,২০২৩)

সাপ্তাহিক রাশিফল, (৩ জুলাই- ৯ জুলাই,২০২৩)

 

 

মেষ-

এই সপ্তাহে, কাজ এবং বিশ্রামের মধ্যে সঠিক ভারসাম্য স্থাপন করা আপনার জন্য গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে কোনও রোগে ভুগলে আপনি মুক্তি পেতে পারেন। মানসিক ভারসাম্যও বজায় থাকবে। আপনার খাদ্যাভ্যাস এবং দৈনন্দিন জীবনযাত্রারও উন্নতি হবে। এই সপ্তাহটি এমন জিনিস কেনার জন্য ভালো, যার দাম ভবিষ্যতে বাড়তে পারে। এমন পরিস্থিতিতে, আপনি সোনার গয়না, বাড়ি-জমি বা যে কোনও বাড়ির নির্মাণ কাজে বিনিয়োগ করতে পারেন। আপনি সবসময় নিজের প্রয়োজনে অনেক সিদ্ধান্ত নেন। তবে এই সপ্তাহে, আপনাকে নিজের সম্পর্কে খুব বেশি চিন্তা না করে বাড়ির অন্যান্য সদস্যদের চাহিদার দিকে মনোযোগ দিতে হবে। তাই যে কোনও পরিকল্পনা করার সময় তাদের চাহিদা উপেক্ষা করা এড়িয়ে চলুন। এই সপ্তাহে মেষ রাশির জাতক জাতিকারা পেশার দিক থেকে ভাল ফল পাবেন। আপনার শৃঙ্খলা এবং কঠোর পরিশ্রমের শক্তিতে আপনার পদোন্নতির পাশাপাশি বেতন বৃদ্ধিও হতে পারে। কর্মক্ষেত্রে কূটনৈতিক কৌশল সফল হবে।  মেষ রাশির শিক্ষার্থীরা এই সময়ের মধ্যে প্রতিটি বিষয়ে অনুকূল ফলাফল পাবে।

 

বৃষ-

এই সপ্তাহে আপনার সামর্থ্যের বেশি কাজ করা এড়িয়ে চলা উচিত। কারণ এই সময়ে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কিছুটা দুর্বল হবে। বিশ্রাম নেওয়া প্রয়োজন। এই সপ্তাহে আপনার মধ্যে সৃজনশীল ধারণা বাড়বে, যার কারণে আপনি প্রচুর অর্থ উপার্জনের নতুন সুযোগ খুঁজে পাবেন। প্রতিটি নথিতে স্বাক্ষর করার আগে, আপনাকে সাবধানে এবং স্বাচ্ছন্দ্যের সাথে সেগুলি পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এই সপ্তাহে আপনার মনোভাব খুব আক্রমণাত্মক হতে চলেছে। বাড়িতে কথাবার্তা ও আলোচনার সময় কোনও বিষয়ে মন্তব্য করার আগে সাবধানতা অবলম্বন করুন। কর্মক্ষেত্রে আপনার কোনও ভুলের কারণে মিটিংয়ে সবার সামনে  আপনি বিব্রত হতে পারেন। ফলে প্রতিটি কাজ আরও ভাল এবং সঠিকভাবে সম্পন্ন করে এই সমস্ত পরিস্থিতি থেকে পরিত্রাণ পাওয়ার একমাত্র উপায়। শিক্ষাক্ষেত্রে এ বছর শিক্ষার্থীরা অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে তাদের শিক্ষার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। পড়াশোনায় সাফল্য পেতে এই সপ্তাহে আপনার শিক্ষক-শিক্ষিকাদের সাহায্যের প্রয়োজন হতে পারে।

মিথুন-

এই সপ্তাহে, প্রয়োজন না হলে, গাড়ি চালানো এড়িয়ে চলুন। সব ধরনের ভ্রমণ এড়িয়ে চলুন। বিশেষ করে রাতে। এই সপ্তাহে অর্থ সঞ্চয়ের বিষয়ে আপনি যে প্রচেষ্টা করবেন তাতে আপনি সাফল্য পাবেন। এটি আপনাকে কিছুটা অস্থির অর্থ সঞ্চয়ের চেষ্টা করুন। ভাল ফল পাবেন। আপনাকে এটিও বুঝতে হবে যে প্রতিকূলতা চিরকাল স্থায়ী হয় না। আপনার অনেক খারাপ অভ্যাস এবং আপনার নিজের ইচ্ছেয় জীবনযাপন করেছেন। এবার অন্য কিছু ভাবুন। পরিবারের বিভিন্ন সদস্যদের কাছ থেকে নৈতিকতা নিয়ে কিছু শুনতে হতে পারে। আপনি যদি অংশীদারিত্বে ব্যবসা করেন তাহলে নজর রাখুনআপনার অংশীদার তার প্রতিশ্রুতি রক্ষা করছেন কি না। হতে পারে যে এই ঘটনায় আপনি কিছুটা হতাশ হতে পারেন। এমতাবস্থায়, আপনাকে তাঁদের সাথে বসতে হবে এবং আলাপচারিতার মাধ্যমে প্রতিটি বিষয় সমাধান করার চেষ্টা করতে হবে। তবেই আপনি পরিস্থিতির উন্নতি করতে পারবেন। আপনি কিছু ভাল খবর পাবেন। তাই আপনার প্রচেষ্টা চালিয়ে যান, এবং কঠোর পরিশ্রম ছেড়ে দেবেন না। আপনি আরও ভালভাবে বুঝতে পারেন যে সমস্যাগুলি জীবনের একটি অংশ।

 

কর্কট-

এই সপ্তাহে আপনার বিশেষত অ্যালকোহল বা অন্যান্য নেশাজাতীয় দ্রব্য সেবন থেকে বিরত থাকতে হবে। কারণ এর ফলে আপনার স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। আগামী সপ্তাহটি বিনিয়োগের দিক থেকে খুব ভালো যাবে। কারণ এই সময় আপনার করা প্রতিটি বিনিয়োগই পরবর্তীতে আপনাকে যথেষ্ট রিটার্ন প্রদান করতে পারে। এই সপ্তাহে আপনি সমাজে সম্মান পাবেন, তবে এই সময়ে আপনার ভাইবোনদের স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। যার জন্য আপনার কিছু অর্থ ব্যয় হতে পারে। এই সপ্তাহে আপনি কিছুটা অলসতার শিকার বোধ করতে পারেন। তবে তা সত্ত্বেও, আপনি যা করেন তার জন্য প্রশংসাও পেতে পারেন। এই সপ্তাহে অনেক শিক্ষার্থীর ক্যারিয়ার গ্রাফ হঠাৎ করে উচ্চতায় পৌঁছাতে দেখা যাবে। বাড়ির বড়দের কাছ থেকে আপনি শিক্ষার এমন কিছু উপকরণ পেতে পারেন, যা আপনি দীর্ঘকাল ধরে অপেক্ষা করছেন।

 

সিংহ-

শারীরিক এবং মানসিক সুবিধার জন্য, এই সপ্তাহে নিয়মিত ধ্যান এবং যোগ,ব্যায়াম করা কার্যকর হবে। এমন পরিস্থিতিতে, তাজা বাতাসে বাড়ির বাইরে যান এই সপ্তাহে আপনার সামনে রাখা সমস্ত স্কিমগুলিতে বিনিয়োগ করার আগে আপনাকে দুবার ভাবুন। কারণ সামনে থেকে সুযোগ আসার পেছনে কোনও গোপন ষড়যন্ত্র থাকতে পারে, যার খেসারত আপনাকে ভবিষ্যতে দিতে হবে। এই সপ্তাহে, আপনার পরিবারের অনেক লোককে আপনার সাথে সরাসরি কথা বলতে চাইবেন না। কারণ হতে পারে যে আপনি নিজেকে সর্বোত্তম মনে করেন। এসময় নিজেকে সর্বদা উপরে না রেখে অন্যের বিষয়কেও গুরুত্ব দিতে শিখতে হবে। এই সময়টা অবশ্যই আপনার কর্মজীবনে অগ্রগতি বয়ে আনবে, তবে সাফল্যের নেশাকে আপনার উপর প্রাধান্য না দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। ধৈর্য হারাবেন না এবং তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেবেন না। শিক্ষার্থীদের জন্য সবচেয়ে অনুকূল সময়।

 

কন্যা-

স্বাস্থ্যের প্রতি বিশেষভাবে যত্ন নিন।বিবাহিতদের এই সপ্তাহের শুরু থেকে তাদের সন্তানদের বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হয়। কারণ সন্তানদের অসুস্থতার কারণে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে, এমন সম্ভাবনা রয়েছে। এটি আগামী সময়ে আপনার আর্থিক অবস্থার অবনতির সম্ভাবনাও তৈরি করবে। কারও কারও ক্ষেত্রে পরিবারে নতুন অতিথির আগমন ঘটবে। কর্মক্ষেত্রে কাজ ফেলে রাখবেন না। তাতে ফল খারাপ হতে পারে। এই কারণে আপনার মানসিক চাপ বাড়বে এবং একই সাথে এই কাজগুলি আপনার কাছ থেকে নিয়ে অন্য সহকর্মীকে দেওয়া হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহটি বিশেষত শিক্ষার্থীদের জন্য শুভ। বিশেষত যাঁরা পড়াশোনার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন দেখছেন। এছাড়াও, ফ্যাশন বা অন্যান্য সৃজনশীল ক্ষেত্রে যাঁরা রয়েছেন সেই সব শিক্ষার্থীদের জন্য এটি সেরা সময়।

 

তুলা-

এই সপ্তাহে আপনার অসুখের আসল মূল কারণ খুঁজে পাবেন। ফলে তা এড়িয়ে চলুন। এই সপ্তাহে অবশ্যই আপনার আর্থিক অবস্থা উন্নতির সম্ভাবনা। সর্বদিক থেকেই উন্নতি হবে। একইসঙ্গে ব্যয় বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে। তাই প্রথম থেকেই ব্যয়ের বিষয়ে সচেতন হন। এই সপ্তাহে দীর্ঘকাল ধরে অমীমাংসিত ঘরোয়া বিষয় এবং গৃহস্থালি কাজ শেষের জন্য একটি ভাল সপ্তাহ হতে চলেছে। এই সপ্তাহে, আপনি সমস্ত কাজ ছেড়ে দিয়ে সেই কাজগুলি করতে চান যা আপনি ছোটবেলায় করতেন। যেমন তা নাচ, গান, অঙ্কন ইত্যাদির সাথে সম্পর্কিত হতে পারে। যদিও আপনাকে আপনার ক্যারিয়ার নিয়েও সমান ভাবে ভাবতে হবে। এই সপ্তাহটি শিক্ষার্থীদের জন্য সেরা হতে চলেছে। কারণ এই সময়ে আপনি আপনার পরিশ্রমের ফল পাবেন এবং অনেক গ্রহের আশীর্বাদে আপনি প্রতিটি পরীক্ষায় সাফল্য পাবেন।

 

বৃশ্চিক-

এই সপ্তাহে আপনি আপনার হারানো আত্মবিশ্বাস এবং মানসিক শক্তি ফিরে পাবেন। আগে কোনও সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হলে এখন আপনি আপনার বুদ্ধিমত্তা দেখিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন। আর্থিক দিক থেকে ভাল ফল পাবেন। পাশাপাশি যে কোনও আর্থিক সিদ্ধান্ত নেওয়ার জন্য এই সময়টা স্বাভাবিকের চেয়ে বেশি উপযুক্ত বলে মনে হচ্ছে। এই সপ্তাহে বাড়িতে হঠাৎ অতিথির আগমন সম্ভব। যার কারণে পারিবারিক পরিবেশে শান্তি বজায় থাকবে। কোনও পরিচিত বা ঘনিষ্ঠ বা আত্মীয়ের সাথে অংশীদারিত্বে কোনো ব্যবসা করার আগে চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নিন। এটাও হতে পারে যাঁকে বা যাঁদেরকে আপনি যাদেরকে ছোট মনে করে তাদের পরামর্শকে গুরুত্ব দিচ্ছেন না, আদতে তা আপনার পক্ষে শুভ হতে পারে। এই সপ্তাহে, অনেক শিক্ষার্থী পরীক্ষায় তাদের কঠোর পরিশ্রম অনুযায়ী ফলাফল পাবেন না। যে কারণে তাঁদের মধ্যে হতাশা তৈরি হতে পারে। এমন পরিস্থিতিতে জীবনে জয়-পরাজয় আছে তা বুঝে নিজেকে শান্ত করতে হবে। এমন ঘটনায় কঠোর পরিশ্রম শুরু করাই শ্রেয়।

ধনু-

শারীরিক দিকে নজর রাখুন। এই সপ্তাহে অনেক ধরনের আর্থিক সমস্যায় পড়তে হতে পারে। কারণ আপনি না চাইলেও প্রয়োজনের চেয়ে বেশি খরচ হওয়ার সম্ভাবনা রয়েছে। যে কারণে ভবিষ্যতে অনেক ধরনের আর্থিক সংকটে পড়তে হবে। অতীতে পরিবারের সদস্যদের মধ্যে কোনও বিষয়ে ভুল বোঝাবুঝি থাকলে এই সপ্তাহে তা পুরোপুরি দূর হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে পরিবারে কিছুটা শান্তি আসবে। এতে আপনার পারিবারিক পরিবেশ যেমন ভালো থাকবে, তেমনি আপনিও স্বস্তি বোধ করবেন। চন্দ্র রাশির সাপেক্ষে শনি তৃতীয় ভাবে থাকার কারণে, এই সপ্তাহে আপনি আপনার কর্মজীবনে আশানুরূপ ফল পাবেন। তবে এর জন্য আপনাকে আপনার সৃজনশীল সম্ভাবনা বাড়াতে হবে। আপনি যদি একটি ভাল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির পরিকল্পনা করে থাকেন, তাহলে চেষ্টা চালান। অন্যথায়, আপনি অনেক ভাল সুযোগের সঠিক ব্যবহার করার সুযোগও হারাতে পারেন।

 

মকর-

এই সপ্তাহে সবকিছু ঠিকঠাক চললেও আপনি মানসিকভাবে দুর্বল বোধ করবেন। কারণ এটা সম্ভব যে, আপনি বাইরে থেকে নিজেকে স্বাভাবিক দেখাতে চাইলেও ভিতরে থেকে আপনি আপনার জীবনে কী চান তা নিয়ে আপনি অনিশ্চিত এবং অস্থির হয়ে রয়েছেন। এই সপ্তাহে আপনার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠা সুফল দেবে।  এর কারণে, আপনি কিছু আর্থিক সুবিধা পেতে পারেন। এই সময় আপনার জীবন সঙ্গী আপনাকে আর্থিক সাহায্যের মাধ্যমে যে কোনও সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে এমন সম্ভাবনাও রয়েছে। সমাজে, আপনি আপনার আকর্ষণ এবং ব্যক্তিত্বের মাধ্যমে কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। সপ্তাহের শুরু থেকে শেষ পর্যন্ত সময়টা আপনার জন্য খুবই শুভ ফলদায়ক। আপনার জন্য সবচেয়ে অনুকূল সময়। এই সময়ে শিক্ষার প্রতি একটু সজাগ থাকলেআপনি অনুকূল ফলাফল পেতে সক্ষম হবেন।

 

কুম্ভ-

শরীরের দিকে নজর রাখুন। বিশ্রাম নিন। আপনার নিজের জন্য পর্যাপ্ত সময় থাকবে, তাই সুযোগের সঠিক ব্যবহার করুন এবং সুস্বাস্থ্যের জন্য হাঁটতে যান এবং সম্ভব হলে ঘরে বসেও কিছু ছোটখাটো ব্যায়াম করতে পারেন। এই সপ্তাহে, আপনি আপনার ব্যবসা সম্প্রসারণের জন্য কোনও ধরনের ঋণ বা লোন নেওয়ার পরিকল্পনা করতে পারেন। যদিও এই সময়ে আপনি কোনও ব্যাঙ্ক বা অন্য কোনও প্রতিষ্ঠান থেকে ঋণ পেতে সক্ষম হবেন। তবে অর্থ সংক্রান্ত লেনদেন করার সময়, আপনাকে প্রথম থেকেই খুব সতর্কতা অবলম্বন করতে হবে। এই সপ্তাহে আপনি পরিবারের জন্য একটি নতুন বাড়ি কিনতে পারেন বা আপনার পুরানো বাড়িটিকে সুন্দর করে সাজাতে পারেন। এমন পরিস্থিতিতে আপনি আপনার কিছু অর্থ ঘর সাজানোর কাজে ব্যয় হবে। তবে এতে আপনার আর্থিক অবস্থার কোনো পরিবর্তন হবে না, বরং আপনি আপনার পরিবারের সদস্যদের সম্মান ও প্রতিপত্তি অর্জন করতে সক্ষম হবেন। এই সপ্তাহে চাকরি পেশার সাথে যুক্ত এই রাশির জাতক বা জাতিকারা কর্মক্ষেত্রে তাঁদের মেধা পুরোপুরি কাজে লাগাতে পারবেন না। যে কারণে আপনার ক্যারিয়ারে এগিয়ে যেতে অসুবিধার সম্মুখীন হতে হতে পারে। কুম্ভ রাশির শিক্ষার্থীদের জন্য সময়টি একটু সতর্ক হবে। বিশেষত যাঁরা আইটি, ফ্যাশন, চিকিৎসা, আইন এবং ইন্টেরিয়র ডিজাইনিং ক্ষেত্রে অধ্যয়ন করছেন। কারণ এই সময়ে আপনার মন বিভ্রান্ত হতে পারে। তার ফলে আপনি অনেক সিদ্ধান্ত নিতে সমস্যায় পড়বেন।

 

মীন-

বড়কোনও রোগ থেকে ধীরে ধীরে চিকিৎসকদের পরামর্শে সুস্থ হয়ে উঠবেন। স্বাস্থ্যের উন্নতিও ঘটবে। যাঁরা যানবাহন চালান তাঁরা এই সপ্তাহে গাড়ি চালানোর সময় আরও সতর্কতা অবলম্বন করুন। অর্থক্ষতির সম্ভাবনা। অতীতে আপনার কঠোর পরিশ্রম আপনার কর্মজীবনের জন্য ফলদায়ক প্রমাণিত হবে। এই সপ্তাহে আপনাকে ভাল ফলাফলও দেবে। এমতাবস্থায়, আপনার স্বাচ্ছন্দ্যের পূর্ণতা ভুলে এই সময়কে সঠিক ভাবে সদ্ব্যবহার করুন, তবেই আপনি পদোন্নতি পেতে সফল হবেন। আপনি উচ্চশিক্ষা গ্রহণের কথা ভাবল আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। যাইহোক, সার্বিক ভাবে শুভ সময় হওয়ায় যা আপনি যে বিষয়ে অধ্যয়ন করেন তা মনে রাখার ক্ষেত্রে আপনি সাফল্য পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − five =