তিলোত্তমা কাণ্ডে নয়া ফরমান জারি পশ্চিম মেদিনীপুরের ডিআই দফতরের

তিলোত্তমা কাণ্ডে নয়া ফরমান জারি পশ্চিম মেদিনীপুরের ডিআই দফতরের। স্কুল ক্যাম্পাসের বাইরে কোনও অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে না স্কুল পড়ুয়ারা। এমনই নির্দেশ ডিআই অফিসের। আর ডিআই দফতরের এই নির্দেশই  এক্স হ্যান্ডেলে একটি নির্দেশিকা পোস্ট করে রাজ্য সরকারকে বিঁধলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরজি করের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনায় প্রতিবাদে সামিল গোটা রাজ্য। শহর থেকে গ্রাম, রাজপথ থেকে মেঠোপথ প্রতিবাদে প্রতিবাদে মুখর। দাবি একটাই, বিচার চাই। পথে নেমেছে পড়ুয়ারাও। বিভিন্ন স্কুলেও সুবিচার চেয়ে চড়ছে স্বর।

সরকারি স্কুল, সরকার পোষিত স্কুল, বেসরকারি স্কুলের পড়ুয়ারা রাস্তায় নামছে। এমনই এক প্রেক্ষিতে পশ্চিম মেদিনীপুরের ডিআই অর্থাৎ বিদ্য়ালয় পরিদর্শক একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে স্পষ্ট বলা হয়েছে, স্কুলচত্বরের বাইরে কোনওরকম অনুষ্ঠানে অংশগ্রহণ করা যাবে না। আর এটাকে রীতিমতো ফতোয়া মনে করছে শিক্ষক সংগঠনগুলি।

এবিটিএ-এর মেদিনীপুর জেলা সম্পাদক জগন্নাথ খাঁ এই প্রসঙ্গে বলেন, ‘ব্রিটিশরা যেমন বঙ্গভঙ্গ আন্দোলনকে দমন করতে বিভিন্ন নির্দেশিকা জারি করেছিল। বর্তমানের শাসকদল সেভাবেই কালা আইন জারি করে ছাত্র ছাত্রীদের দমাতে চাইছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 19 =