৪২ জন চিকিৎসকের বদলির নির্দেশ প্রত্যাহার

৪২ জন চিকিৎসকের বদলির নির্দেশ প্রত্যাহার। শনিবারই তা প্রত্যাহার করল স্বাস্থ্যভবন। মুখ্য়মন্ত্রীর হস্তক্ষেপে এই বদলির নির্দেশ প্রত্যাহার করা হয় বলে খবর। এদিন সাংবাদিক সম্মেলন করেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। তিনিই জানান, বদলির নির্দেশ বাতিল করা হল। শুক্রবার বিকালে একটি নির্দেশিকা বেরোয় স্বাস্থ্যভবনের তরফে। সেখানে ৪২ জন চিকিৎসকের বদলির নির্দেশিকা জারি করা হয়।

সূত্রে খবর, ১৬ অগাস্ট প্রকাশিত বদলির সেই নির্দেশিকা ঘিরে বিতর্ক তৈরি হয়। এরপরই এদিন স্বাস্থ্য সচিব জানান, সেই নির্দেশিকা বাতিল করা হল। তবে একইসঙ্গে তিনি জানান, এটা রুটিন বদলিই ছিল। দুমাস আগে বদলির প্রক্রিয়া শুরু হয়েছিল। স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম জানান, এখন পরিষেবা প্রয়োজন। বিতর্ক নয়। তাই বদলি বাতিল।

স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমবিভিন্ন সংবাদমাধ্যমে দেখলাম ৪২ জনের বদলি নিয়ে একটা খবর চলবে। আমি একটা বিষয়ই বলতে চাই, এই বদলি প্রক্রিয়া রুটিন বদলি। ৯ তারিখ যে ঘটনা তার অনেক আগে, প্রায় ২ মাস আগে থেকেই এই প্রক্রিয়া চলে। বদলির কাগজে সইও হয়েছে আগেই। তবে চেকিংয়ের জন্য কিছুটা সময় লাগায় হয়ত এতটা ইস্যু হল। এই অর্ডার আমরা বাতিল করছি। কারণ, আমাদের এখন পরিষেবা দরকার। এখানে কোনও বিতর্ক নেই।

আরজি করে ডাক্তারি পড়ুয়াকে নির্যাতনের ঘটনা ঘিরে তোলপাড় রাজ্য। প্রতিবাদে কর্মবিরতির ডাক দিয়েছেন ডাক্তাররা। রোজই হাসপাতাল, মেডিক্যাল কলেজগুলিতে প্রতিবাদে মুখর হচ্ছেন ডাক্তাররা। এরইমধ্যে ৪২ জন চিকিৎসককে বদলির একটি নির্দেশিকা সামনে আনে বিজেপি। দাবি করা হয়, ওই ডাক্তাররা ছাত্রীমৃত্যুর প্রতিবাদে পথে নামায় কলকাতা থেকে বহু দূরে বদলি করে দেওয়া হচ্ছে। রাজনীতির জলঘোলা শুরু হয়। পাল্টা স্বাস্থ্যভবন দাবি করে, রুটিন বদলি এটি এবং বহু আগে থেকেই বদলির প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এই মুহূর্তে বিতর্ক থেকে দূরে থাকাটাই শ্রেয় মনে করছে স্বাস্থ্যভবন। তড়িঘড়ি বদল হল বদলিনির্দেশিকারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 2 =