লোকসভা প্রচারে বিশ্বকাপের ছবি ব্যবহার করতে পারবেন না ইউসুফ, জানাল কমিশন

লোকসভা নির্বাচনের প্রচারে বিশ্বকাপের ছবি ব্যবহার করে বিপাকে বহরমপুরে তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠান। নির্বাচন কমিশনের কাছে তাঁর বিরুদ্ধে নালিশ জানানো হয় কংগ্রেসের তরফ থেকে। এবার সেই ঘটনায় নিজেদের মত জানাল নির্বাচন কমিশন। কমিশনের তরফ থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে, বিশ্বকাপের ছবি ব্যবহার করে আর ভোটের প্রচার করা যাবে না।

উল্লেখ্য, অধীর-গড় বহরমপুরে এবার ঘাসফুল ফোটাতে তৃণমূল কংগ্রেস বাজি ধরেছে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানের উপর। সম্প্রতি ইউসুফের নির্বাচনী প্রচারের একটি ফ্লেক্স ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। সেখানে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল। বিশ্বকাপ হাতে ইউসুফের ছবি, সচিন তেন্ডুলকরের সঙ্গে ইউসুফের ছবি-সহ আরও বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছিল।

আর এই ফ্লেক্স ঘিরেই তীব্র আপত্তি জানায় মুর্শিদাবাদ জেলা কংগ্রেস নেতৃত্ব। অভিযোগ জানানো হয়েছিল নির্বাচন কমিশনের দুয়ারে। বলা হয়েছিল, ব্যক্তিগত স্বার্থ পূরণের উদ্দেশে বিশ্বকাপের ছবি ব্যবহার করছেন ইউসুফ। সঙ্গে এও বলা হয়েছিল, ভারতরত্ন সচিন তেন্ডুলকরের ছবি ব্যবহার করে সাধারণ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। সেই অভিযোগ পেতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপও করেছিল কমিশন। জেলশাসকের থেকে রিপোর্ট তলব করা হয়েছিল। আর এবার কমিশনের থেকে জানিয়ে দেওয়া হল, কোনওভাবেই বিশ্বকাপের ওই ধরনের ছবি আর ব্যবহার করা যাবে না নির্বাচনী প্রচারে। কংগ্রেসের তরফে ইউসুফের বিরুদ্ধে নালিশ জানানোর পরই গর্জে উঠেছিলেন তৃণমূল প্রার্থীও। তাঁরও বক্তব্য় ছিল, বিশ্বকাপের সঙ্গে তাঁর ছবি রয়েছে কারণ তিনি বিশ্বকাপ জিতেছেন। বলেছিলেন, তিনি পরিশ্রম করেই এটা অর্জন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =