নতুন দায়িত্বে ইউসুফ

কাজল সিনহা

 

বহরমপুরের ভোটগ্রহণ পর্ব মিটতেই তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠানের উপর অর্পণ করা হল নয়া আরও দায়িত্ব। এতদিন ইউসুফ পাঠানকে বহরমপুর কেন্দ্রিক লোকসভা ভোটের প্রচারেই দেখা গিয়েছে। তবে এবার বহরমপুরের ভোট মিটতেই অন্যান্য লোকসভা আসনগুলিতেও প্রচার পর্বে ইউসুফকে মাঠে নামাতে চাইছে তৃণমূল শিবির। সূত্রের খবর, আগামী বুধবার অভিষেকের ডায়মন্ড হারবারে লোকসভা কেন্দ্রের প্রচারে যাবেন ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অলরাউন্ডার।

এদিকে কিছুদিন আগেই তৃণমূলের তরফে সপ্তম দফার ভোটে তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করা হয়েছিল। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ মোট ৪০ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছিল সেখানে। এই তালিকায় ৩০ নম্বর নামটি ছিল বহরমপুরে তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠানেরও। আর এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড় ডায়মন্ড হারবারে ভোটের প্রচারে যাচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

উল্লেখ্য, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র হল তৃণমূলের অন্যতম শক্ত ঘাঁটি। ২০১৪, ২০১৯ টানা দু’বার এখান থেকে জিতেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। এবার ডায়মন্ড হারবার থেকে হ্যাটট্রিকের লক্ষ্যে আসরে নামছেন অভিষেক। তাঁর লোকসভা কেন্দ্রের ‘ডায়মন্ড হারবার মডেল’ বঙ্গ রাজনীতিতে অন্যতম চর্চিত একটি ইস্যু।

অতীতে বিভিন্ন সভা থেকে অভিষেককে শোনাতে দেখা গিয়েছে গত এক দশকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে কী কী কাজ হয়েছে। আগামী দিনেও কী কী পরিকল্পনা রয়েছে, সে বার্তাও ইতিমধ্যেই শুনিয়েছেন তিনি। আগামী ১ জুন সপ্তম দফায় ভোট রয়েছে ডায়মন্ড হারবারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − three =