বারামুল্লায় সেনা আর পুলিশের হাতে খতম ৪ জঙ্গি

ঞ্চম দফায় বারামুল্লা কেন্দ্রে লোকসভা নির্বাচন। আর তার আগেই জঙ্গিদের বড়সড় নাশকতার ছক বানচাল। এলওসি পেরিয়ে জঙ্গিরা ভারতের মাটিতে ঢুকতে গিয়েছিল। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ করে ভারতীয় সেনা ও জম্মু – কাশ্মীরের পুলিশ।

উত্তর কাশ্মীরের কুপওয়ারার তাংধর এলাকায় সীমান্ত পেরনোর চেষ্টা করছিল জঙ্গিরা।

চার জঙ্গি মারা গিয়েছে বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গিয়েছে। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই হয়েছিল। বৃহস্পতিবার ভোর রাত থেকে এই লড়াই চলে। এমন কথা শোনা যাচ্ছে।

পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তের দিকে চার জঙ্গির মৃতদেহ আবিষ্কার করা গিয়েছে। বারামুল্লা লোকসভা এলাকায় আগামী দফায় ভোট। সেই ভোট বানচাল করার চেষ্টা করছে কি ওপাড়ের জঙ্গিরা? সেই প্রশ্ন উঠছে। ভারতীয় সেনা ও পুলিশ জঙ্গিদের প্রাথমিক উদ্দেশ্য ব্যর্থ করেছে। এমন কথাই মনে করছে ওয়াকিবহাল মহল।

তবে কোনওভাবে এই সাফল্যের পরে বসে থাকতে রাজি নয় সেনা ও প্রশাসন। আর কোনও জঙ্গি এসেছে কী না, আর কেউ মারা গিয়েছে কী না, সেই সব বিষয়ে খানাতল্লাশি চলছে ওই এলাকায়।

কুপওয়াড়া নামক এই অঞ্চলটি বারামুল্লা সংসদীয় কেন্দ্রের মধ্যে পড়ে। আগামী ২০ মে পঞ্চম দফায় এই কেন্দ্রে ভোট হতে চলেছে। রাজনৈতিকভাবে এই কেন্দ্রে প্রচারও শেষ পর্যায়ে। শ্রীনগর এলাকায় রেকর্ড ভোট পড়েছ্র এবার। অনুমান করা হচ্ছে, বারামুল্লা ও উত্তর কাশ্মীর এলাকাতেও ভোটগ্রহণের হার এবার বেশি হবে।

বারামুল্লা জম্মু ও কাশ্মীরের লোকসভা কেন্দ্রগুলির মধ্যে একটি। ছয়টি সংসদীয় আসন রয়েছে উত্তরের এই রাজ্যে। বারামুল্লা আসনটি ১৬ টি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত।

কর্নাহ, কুপওয়ারা, লোলাব, হান্দওয়ারা, ল্যাঙ্গেট, উরি, রাফিয়াবাদ, সোপোর, গুরেজ, বান্দিপোরা, সোনাওয়ারি, সংগ্রামমা, বারামুল্লা, গুলমার্গ বিধানসভা এলাকা অন্যতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eight =