হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনা ও নগদ টাকা

হাওড়া স্টেশনের মতো ব্যস্ততম স্টেশন থেকেই ফের উদ্ধার হল বিপুল পরিমাণ সোনা ও টাকা। আরপিএফের তরফ থেকে জানানো হয়েছে, সাধারণ মানুষের নিরাপত্তার পাশাপাশি স্টেশনে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, অপরাধ যাতে আটকানো যায়, সে ব্যাপারেও সতর্ক রয়েছে তারা। আরপিএফ-এর তরফ থেকে অপারেশন সতর্ক-এর অধীনে এক অভিযান চালানোর সময়েই হয় হাওড়া স্টেশনে, তাতেই ধরা পড়েছে ওই সোনা ও টাকা।

একইসঙ্গে আরপিএফ সূত্রে খবর, গত ২২ জুন স্টেশনে এক ব্যক্তিকে একটি ব্যাগ হাতে নিয়ে যেতে দেখে সন্দেহ হয় পুলিশের। তাকে ডেকে ব্যাগে তল্লাশি চালাতেই ওই ব্যাগের থেকে মেলে সোনার গয়না। মোট ৪০০ গ্রাম সোনা উদ্ধার হয়েছে বলে জানানো হয়েছে আরপিএফের তরফ থেকে। বর্তমান বাজারে যার দাম আনুমানিক ২৪ লক্ষ ৪০ হাজার টাকা। এদিকে ওই ব্যক্তির কাছে নথিপত্র চাওয়া হলেও  তিনি বৈধ কোনও নথি দেখাতে পারেননি। এরপরই উদ্ধার হওয়া সোনা তুলে দেওয়া হয়েছে শুল্ক দপ্তরের হাতে।

শুধু তাই নয়, ২৪ জুন এই অভিযান চালানোর সময় সোনার পাশাপাশি নগদ টাকাও উদ্ধার করে আরপিএফ। ভিড়ের মধ্যে থেকে সন্দেহজনক ব্যক্তিকে ডেকে আনতেই ব্যাগ থেকে উদ্ধার হয় লক্ষ লক্ষ টাকা। আরপিএফ সূত্রে খবর ওই ব্যক্তির কাছ থেকে মিলেছে ৩০ লক্ষ টাকা। এদিকে ওই ব্যক্তিও ওই টাকার কোনও বৈধ কাগজ দেখাতে পারেননি। এই টাকা আয়কর বিভাগের হাতে তুলে দেওয়া হবে বলেই জানানো হয়েছে আরপিএফ-এর তরফ থেকে। এরই পাশাপাশি আগামীদিনেও অপরাধ ঠেকাতে এমন অভিযান জারি থাকবে বলে জানিয়েছে রেল পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − fourteen =