সন্দেশখালি কাণ্ডের জেরে রাজভবনে খোলা হল পিস হোম

পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিক হিংসার অভিযোগ জানানোর জন্য রাজভবনে খোলা হয়েছিল পিস রুম। এবার সন্দেশখালি কাণ্ডের জেরে রাজভবনে পিস হোম খোলার সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল। সন্দেশখালির কোনও বাসিন্দা যদি দুষ্কৃতী হামলার ভয়ে রাজভবনে এসে আশ্রয় নিতে চান, তাহলে রাজ ভবনেই থাকতে পারবেন তাঁরা। এর জন্য রাজভবনে তিনটি বিশেষ ঘরও প্রস্তুত রাখা হয়েছে বলে রাজভবন সূত্রে খবর।

গত প্রায় দু সপ্তাহ ধরে গোটা রাজ্যের নজরে রয়েছে সন্দেশখালি। এলাকার দুই তৃণমূল নেতা উত্তম সর্দার এবং শিবু হাজরার বিরুদ্ধে জনরোষ দাবানলের মতো ছড়িয়ে পড়েছে সন্দেশখালিতে। পাল্টা গ্রামবাসীদের আক্রমণের অভিযোগ ওঠে তৃণমূল কর্মী,সমর্থকদের বিরুদ্ধে। এই দুয়ের জেরে উত্তপ্ত সন্দেশখালি। তবে গ্রামবাসীদের আস্থা ফেরাতে পুলিশ। এদিকে প্রশাসন তৎপর হলেও এখনও দুষ্কৃতী হামলার ভয়ে কাঁটা হয়ে রয়েছেন এলাকার অনেক বাসিন্দাই।

এরই প্রেক্ষিতে রাজভবনের তরফ থেকে বার্তা দেওয়া হয়েছে, সন্দেশখালির এরকমই কোনও আতঙ্কিত বাসিন্দা যদি রাজ ভবনে এসে আশ্রয় নিতে চান, তাহলে তাঁরা এই পিস হোমে থাকতে পারবেন৷ আপাতত রাজ ভবনের এক তলায় তিনটি ঘর সন্দেশখালির বাসিন্দাদের জন্য তৈরি রাখা হয়েছে৷ এই ঘরগুলিতে নিখরচায় থাকার পাশাপাশি বিনামূল্যে খাবারও পাবেন সন্দেশখালির বাসিন্দারা৷ আপাতত তিনটি ঘর তৈরি রাখা হলেও চাহিদা বাড়লে আরও ঘর সন্দেশখালির বাসিন্দাদের জন্য খুলে দেওয়া হবে বলে রাজ ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে রাজ্যপালের এই উদ্যোগকে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। পিস হোম নিয়ে প্রশ্ন করা হলে কুণাল বলেন, হোটেল রাজ ভবন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − 2 =