ফের রাজভবনে তলব রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে

ফের রাজভবনে তলব করা হয়েছে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে। শনিবার রাতেই রাজভবনের তরফে রাজ্য নির্বাচন কমিশনারকে ফের তলব করার খবর জানানো হয়। রাজভবন-নবান্ন সংঘাতের আবহের মধ্যেই রবিবার ফের রাজীব সিনহাকে রাজভবনে তলব করার ঘটনায় নতুন করে চাঞ্চল্য বঙ্গ রাজনীতিতে। যদিও গত কয়েকদিন ধরে রাজীব সিনহাকে তলব করা সত্ত্বেও তিনি রাজভবনে যাননি। তার জেরেই রাজ্যপাল সি.ভি আনন্দ বোস রাজীব সিনহার উপর ক্ষুব্ধ হয়েছেন বলে রাজভবন সূত্রের খবর।এদিকে সূত্রে খবর, রবিবার রাজীব সিনহা রাজভবনে যাবেন।

অন্যদিকে, রাজ্যপাল পুরুলিয়ার আদ্রায় নিহত তৃণমূল নেতার ভাইকে ফোন করে তাঁদের খোঁজ-খবর নেন। অভিযুক্তদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করারও আশ্বাস দিয়েছেন। তৃণমূল নেতার খুনের তদন্তে এবং অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তারের ব্যাপারে খোদ পুলিশ কমিশনার থেকে মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল সি.ভি আনন্দ বোস। এরপরই ফের রবিবার রাজীব সিনহাকে ডেকে পাঠান তিনি।

প্রসঙ্গত, গত দু-দিন ধরেই রাজীব সিনহাকে নিয়ে রাজ্য-রাজভবন বিরোধ তুঙ্গে উঠেছে। রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজীব সিনহার জয়েনিং রিপোর্ট রাজভবন থেকে বুধবার রাতেই ফেরত পাঠানো হয়েছে। এপ্রসঙ্গে রাজভবন জানায়, রাজ্যপালই রাজ্য নির্বাচন কমিশনারকে নিয়োগ করেন। অথচ রাজভবনের তরফে বারবার ডেকে পাঠানো সত্ত্বেও রাজীব সিনহা আসেননি। ব্যস্ততার কারণ দেখিয়ে যেতে পারবেন না বলে জানিয়েছিলেন রাজীব সিনহা। তাঁর সেই আচরণে ক্ষুব্ধ হয়েই রাজ্যপাল রাজীব সিনহার জয়েনিং রিপোর্টে স্বাক্ষর না করে ফেরত পাঠিয়ে দেন রাজ্যপাল, এমনটাই খবর রাজভবন সূত্রে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =