ইডির ডেপুটি ডিরেক্টরকে তলব সিআইডি-র

এবার ইডির ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিলকে তলব করল রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি। সূত্রের খবর, আগামী ৩ মার্চ কলকাতায় ভবানী ভবনে সিআইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই ডেপুটি ডিরেক্টরকে। কিন্তু কেন হঠাৎ এই তলব বা ইডির ডেপুটি ডিরেক্টরের থেকে কোন তথ্য খুঁজছে রাজ্যের গোয়েন্দা সংস্থা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এদিকে সূত্র মারফৎ যে খবর মিলেছে তাতে ধৃত শেখ শাহজাহানের বিরুদ্ধে অভিযোগকারী হিসেবে সিআরপিসির ১৬০ ধারায় সিআইডির অফিসে ডাকা হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডেপুটি ডিরেক্টরকে। ওই অভিযোগের ভিত্তিতেই ইডির ডেপুটি ডিরেক্টরের বয়ান রেকর্ড করতে চাইছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি। এর পাশাপাশি সিআরপিসির ৯১ ধারায় অভিযোগ সংক্রান্ত বেশ কিছু নথি নিয়েও হাজির হতে বলা হয়েছে ইডির ডেপুটি ডিরেক্টরকে। কারণ, সন্দেশখালিতে গিয়ে ইডির অফিসাররা আক্রান্ত হওয়ার ঘটনায় অভিযোগকারী হিসেবে রয়েছেন ইডির এই ডেপুটি ডিরেক্টর-ই।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে এক ব্যাপক জনরোষের মুখে পড়েন ইডির অফিসাররা। একদল উন্মত্ত জনতা ঘিরে ফেলে ইডির টিম ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। ঘটনায় আক্রান্ত হন ইডির অফিসাররা। রক্তাক্ত অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তিও করতে হয়েছিল।

ইডির উপর সেদিন হামলার অভিযোগে ইতিমধ্যেই শেখ শাহজাহানকে গ্রেফতার করেছে রাজ্যের পুলিশ। বৃহস্পতিবার গ্রেফতারির পর বসিরহাট আদালতে পেশ করা হলে, শাহজাহানের ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। এদিকে এসবের মধ্যেই ওই মামলার তদন্তভার গিয়েছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডির হাতে। এবার সেই মামলায় অভিযোগকারী হিসেবে বয়ান রেকর্ডের জন্য ইডির ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিলকে সিআইডির তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করতে বলা হয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =