পড়ে গিয়ে মাথায় চোট মুখ্যমন্ত্রী মমতার

এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এআইটিসি অফিশিয়াল পেজ থেকে তিনটি ছবি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে কপালে গুরুতর আঘাত পেয়েছেন মমতা। সূত্রের খবর, বাড়িতে পড়ে যান তিনি। এরপরই তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম-এ। সূত্রে খবর, এখন উডবার্নের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি মমতা বন্দ্যোপাধ্যায়। কপালে সেলাই করা হচ্ছে মমতার।

এই খবর পাওয়ার পরই একে একে পরিবারের লোকজন হাসপাতালে আসতে শুরু করেন। হাসপাতালের ভিতরে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়. আসছেন দলীয় নেতারাও। খবর পেয়েই হাসপাতালে পৌঁছান মুখ্যসচিব, কলকাতার নগরপাল।

এদিকে এদিন নবান্নে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে যান একডালিয়ায়। প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের মূর্তি উন্মোচন করেন। সূত্রের খবর, এরপর বাড়িতে চলে যান মমতা। সেথখানেই ঘটে এই দুর্ঘটনা। এখন উডবার্নের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি মমতা বন্দ্যোপাধ্যায়।

অপর একটি সূত্র মারফৎ জানা যাচ্ছে, বাড়িতে হাঁটার সময় কোনওভাবে পড়ে যান মমতা বন্দ্যোপাধ্য়ায়। তা থেকেই এই গভীর চোট।

প্রসঙ্গত, বুধবারই উত্তরবঙ্গ থেকে ফিরেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। এরপর সোজা তিনি চলে যান ভবানীপুরের মৃত ব্যবসায়ীর বাড়িতে। শোকস্তব্ধ পরিবারের সঙ্গে দেখা করেছিলেন। এরপর বৃহস্পতিবার সারাদিন সেভাবে কোনও কর্মসূচি ছিল না। দলীয় সূত্র মারফত জানা যাচ্ছে, সকালে বাড়িতেই ছিলেন তিনি। তারপর গিয়েছিলেন নবান্নে। সেখানে নিজের দফতরে বেশ কিছুটা সময় কাটান মুখ্যমন্ত্রী। এরপর বিকেলে নবান্ন থেকে বেরিয়ে তিনি গিয়েছিলেন একডালিয়ায়। বিকেল পাঁচটা নাগাদ একডালিয়ায় যান তিনি। সেখানে প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিতে একটি পূর্ণাঙ্গ মূর্তি উদ্বোধন করেন তিনি। একডালিয়ার ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় বারবার আবেগঘন হয়ে পড়তে দেখা যায় মমতাকে। প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্য়ায়ের সঙ্গে তাঁর রাজনৈতিক সম্পর্কের কথা বলতে গিয়ে পুরনো স্মৃতিচারণায় বার বার ডুব দিতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। সুব্রত মুখোপাধ্যায়ের যে মূর্তিতে তৈরি হয়েছে, সেই মূর্তিটি যে তাঁর মন মতো হয়নি, সেকথাও গোপন করেননি মমতা। মেয়র ফিরহাদ হাকিম থেকে শুরু করে দেবাশিস কুমার সবাইকে ডেকে সুব্রত মুখোপাধ্যায়ের একটি ছবি দেখিয়ে বলেন, সেই ছবি যেন পুরোপুরি ফুটে ওঠে মূর্তিতে।

দলীয় সূত্রে খবর, এরপর একডালিয়ার কর্মসূচি থেকে বাড়িতেই ফিরেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই রাত আটটার কিছু পরে তৃণমূলের এক্স হ্য়ান্ডেল থেকে প্রথম জানা যায় মুখ্যমন্ত্রীর আহত হওয়ার কথা। দলের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়, গুরুতর চোট লেগেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে কীভাবে এই অঘটন ঘটল, সেই বিষয়টি এখনও পুরোপুরি স্পষ্ট নয়। হাসপাতাল থেকে বা দলের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু জানানো হয়নি। দলীয় সূত্রে খবর, বাড়িতেই সম্ভবত তিনি পড়ে গিয়েছেন। পাশাপাশি অপর একটি সূত্র মারফত জানা যাচ্ছে, ট্রেডমিলে হাঁটতে গিয়ে এই অঘটন ঘটেছে।

এদিকে বেশ কিছুদিন ধরেই পায়ের সমস্যায় ভুগছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি নিজেও সে কথা প্রকাশ্যে বলেছেন বহুবার। তবে একইসঙ্গে তাঁর ময়দানে নেমে লড়াইও সকলে জানেন। গত কয়েকদিনে একের পর এক জেলা সফরও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =