সুজয়কৃষ্ণের ভয়েস স্যাম্পেল টেস্টের রিপোর্ট কবে পাওয়া যাবে তা জানতে চেয়ে ইডির তরফ থেকে চিঠি গেল সিএফএসএল-এ

বহু ধরনের টালবাহানার পর সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর কণ্ঠের নমুনা সংগ্রহ করতে পেরেছিলেন ইডির আধিকারিকেরা। এরপর তা পাঠানো হয় সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাব বা সিএফএসএল-এ। এরপর প্রায় তিন মাস হতে চলল। রিপোর্ট এখনও হাতে পায়নি ইডি। এদিকে কিছুদিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহাও এ ব্যাপারে প্রশ্ন তুলেছিলেন। এবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনার রিপোর্ট কবে পাওয়া যাবে তা জানতে চেয়ে সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাব বা সিএফএসএল-এ চিঠি পাঠানো হল ইডি-র তরফ থেকে।

সূত্রে খবর, এই চিঠি পাঠানো হয়েছে সিএফএসএলের দিল্লির দফতরে। সঙ্গে এ খবরও মিলেছে যে ইডি-র তরফে পাঠানো এই চিঠি পৌঁছেও গিয়েছে সিএফএসএল-এ। ইডি সূত্রে এও জানা যাচ্ছে, এটাই প্রথম চিঠি সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাব বা সিএফএসএল-এ পাঠানো হচ্ছে তা নয়, এর আগেও একাধিকবার ভয়েস স্যাম্পেল পরীক্ষার রিপোর্ট চেয়ে চিঠি পাঠিয়েছে ইডি।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় বারবারই ইডির তরফে দাবি করা হয়েছে, সুজয়কৃষ্ণের কণ্ঠের নমুনা এই মামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, তদন্তকারীদের হাতে একটি অডিয়ো ক্লিপ এসে পৌঁছয়। এরপরই কালীঘাটের কাকুর কণ্ঠের নমুনা পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ইডির জন্য। এদিকে মাস তিনেক হয়ে গেলেও এখনও রিপোর্ট না আসায় তদন্তের ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে ইডি আধিকারিকদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − one =