শিয়ালদার দক্ষিণ শাখায় বিঘ্ন রেল পরিষেবা

শিয়ালদা ডিভিশনে ট্রেনে ভোগান্তি এখন নিত্যদিনের ঘটনা। তারই জের মঙ্গলবারে পড়ল শিয়ালদার দক্ষিণ শাখা। দীর্ঘক্ষণ বন্ধ থাকে শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল। ফলে শিয়ালদা স্টেশনে আটকে থাকেন বহু যাত্রী। রেল সূত্রে খবর পাওয়া যাচ্ছে, সিগন্যাল সংক্রান্ত সমস্যার কারণেই প্রায় ঘণ্টাখানেক বন্ধ হয়ে যায় শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল। ফলে গন্তব্যে পৌঁছতে ব্যাপক ভোগান্তির সম্মুক্ষীণ হন যাত্রীরা। পরে দুপুর পৌনে ৩টের আশেপাশে ফের চালু হয় ট্রেন চলাচল।

এদিকে আবার সোমবার ছিল দোল। সেই করণে শিয়ালদা ডিভিশনের বিভিন্ন শাখায় বেশকিছু ট্রেন বাতিল করা হয়। ফলে ছুটির দিন হলেও যাঁরা এই দিনেও কোনও কাজে বাড়ি থেকে বের হন, তাঁদের সমস্যার মধ্যে পড়তে হয়। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার শিয়ালদা দক্ষিণ শাখায় ভোগান্তির মুখে পড়ত হল যাত্রীদের।

প্রসঙ্গত, কিছুদিন আগেই দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য শিয়ালদা মেন লাইন ও বনগাঁ শাখায় একটানা ৫২ ঘণ্টা প্রচুর ট্রেন বাতিল করা হয়েছিল। ফলে এই দুই শাখার যাত্রীরা গন্তব্যে পৌঁছনোর ক্ষেত্রে ভয়াবহ সমস্যার সম্মুখীন হন। ওই সময় আবার সরকারি চাকরির পরীক্ষাও ছিল। ফলে পরীক্ষা কেন্দ্রে পৌঁছনর ক্ষেত্রেও দুর্ভোগ পোহাতে হয় পরীক্ষার্থীদের। সময়ে পৌছতে পারেননি বলে অনেকে পরীক্ষা দিতে পারেননি বলেও অভিযোগ ওঠে। ফলে একদিকে যেমন অতিরিক্ত সময় লেগেছে, ঠিক তেমনই অন্যদিকে বাড়তি খরচও করতে হয় যাত্রীদের। এদিকে পূর্ব রেলের তরফ থেকে এই ইন্টারললকিংয়ের কাজ শেষ হয়েছে বলে দাবি করা হলেও নিত্যযাত্রীরা অভিজ্ঞতা তিক্ত। তাঁরা জানাচ্ছেন ,এখনও পর্যন্ত পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হয়নি। দিনের বিভিন্ন সময় ট্রেন চলছে দেরিতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 6 =