বাড়বে গরম, জানাল আবহাওয়া দফতর

বাড়বে গরম। পশ্চিমে শুকনো আবহাওয়া এবং উপকূলের কাছাকাছি অঞ্চলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী তিন দিন রাজ্যজুড়ে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। বুধবার বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর৷ তবে ইদের দিন উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে বৃষ্টি সম্ভাবনার কথা শোনাল আবহাওয়া দফতর। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের পশ্চিমের ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি।

ইদের দিন উত্তরবঙ্গের মালদহ ও দুই দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং মুর্শিদাবাদে শুকনো আবহাওয়া। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

এর পাশাপাশি আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, কলকাতায় বুধবার আংশিক মেঘলা আকাশ।বৃষ্টির সম্ভাবনা কম। বাড়বে তাপমাত্রা। বৃহস্পতিবার ইদের দিন বেলা বাড়লে গরম বাড়বে, সঙ্গে অস্বস্তি। বৃষ্টির সম্ভাবনা কমছে; কার্যত নেই বললেই চলে। বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৫ থেকে ৮৪ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =