মুথূট ফিনকর্প লিমিটেড ঘোষণা করল NCD-র XVI Tranche IV সিরিজ

১৩৭ বছরের ঐতিহ্যবাহী মুথূট পাপ্পাচান গ্রুপের (মুথূট ব্লু) ফ্ল্যাগশিপ কোম্পানি মুথূট ফিনকর্প লিমিটেড (MFL অথবা “কোম্পানি”) ঘোষণা করল XVI Tranche IV সিরিজের সুরক্ষিত, রিডিমেবল, নন-কনভার্টিবল ডিবেঞ্চার। উদ্দেশ্য ১১০০ কোটি টাকা শেলফ লিমিটের মধ্যে মোট ৩৬০ কোটি টাকা তোলা। ১০০০ টাকা ফেস ভ্যালুর Tranche IV Issue জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে ১০ই এপ্রিল ২০২৪ থেকে। চলবে ২৫শে এপ্রিল ২০২৪ পর্যন্ত। সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে, এই ইস্যু তার আগেই বন্ধ হয়ে যেতে পারে যদি সংস্থার বোর্ড অফ ডিরেক্টর্স বা নিয়মানুসারে কোম্পানির দ্বারা গঠিত একটি কমিটি, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (ইস্যু অ্যান্ড লিস্টিং অফ নন-কনভার্টিবল সিকিউরিটিজ) রেগুলেশনস, ২০২১ আইনের রেগুলেশন ৩৩এ অনুসারে উপযুক্ত অনুমোদন সমেত বন্ধ করে দেয়।

এই প্রসঙ্গে সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে, Tranche IV Issue-তে যে NCD-গুলো রয়েছে সেগুলো অফার করা হচ্ছে ২৬ মাস, ৩৮ মাস, ৬০ মাস, ৭২ মাস এবং ৯৪ মাসের ম্যাচিওরিটি/টেনিওর বিকল্প সহ। সঙ্গে থাকছে মাসিক, বার্ষিক এবং একত্রে পেমেন্টের বিকল্প বিভিন্ন স্কিমে, যেমন I, II, III, IV, V, VI, VII, VIII, IX, X, XI, XII ও XIII। এ থেকে ক্রেতারা নিজেদের সুবিধা মত বেছে নিতে পারেন। এরফলে সব ধরনের লগ্নিকারীদের মধ্যে NCD হোল্ডারদের জন্য কার্যকরী আয় (বার্ষিক) ৮.৯০ শতাংশ থেকে ১০ শতাংশ হয়। Tranche IV-এর অধীনে ইস্যু করা সুরক্ষিত NCD-গুলোকে CRISIL রেটিং দিয়েছে AA-/ Stable এবং BSE-র ডেট মার্কেট সেগমেন্টে লিস্ট করার প্রস্তাব দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে শাজি ভার্গিস, সিইও – মুথূট ফিনিকর্প লিমিটেড, জানান, ‘আমাদের আগের সিরিজগুলোতে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি এবং আশা করছি এই ইস্যুতেও সেই গতি বজায় থাকবে। ক্রেতারা এই Tranche-এর ১৩টা আলাদা আলাদা বিকল্প থেকে বেছে নিতে পারেন এবং MFL-এর ৩৬০০+ শাখার মাধ্যমে বা আমাদের মোবাইল অ্যাপ Muthoot FinCorp ONE (৫ লাখ পর্যন্ত) দিয়ে লগ্নি করতে পারেন। CRISIL-এর AA-/ Stable রেটিংয়ের সঙ্গে আকর্ষণীয় সুদের হার এবং একাধিক মেয়াদের বিকল্প যুক্ত করে আমরা জোর দিচ্ছি আমাদের লগ্নিকারীদের তাঁদের লগ্নি পোর্টফোলিওকে বৈচিত্র্যপূর্ণ করে তোলার উপযুক্ত পথ দেখানোর দিকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 2 =